April 18, 2024
জাতীয়লেটেস্ট

ওবায়দুল কাদের এখন ‘সস্পূর্ণ সুস্থ’

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

সিঙ্গাপুরে চিকিৎসাধীন  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের এখন সম্পূর্ণ সুস্থ বলে জানিয়েছেন তার সঙ্গে থাকা বাংলাদেশের চিকিৎসক। অধ্যাপক ডা. আবু নাসেরর রিজভী শনিবার সকালে বলেছেন, মন্ত্রী ওবায়দুল কাদের শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ আছেন। আস্তে আস্তে ঘুমের ওষুধ কমিয়ে আনা হচ্ছে। উনার এন্ডো ট্রাকিয়াল টিউব খুলে ফেলা হয়েছে। টিউব খোলার পর আমার সঙ্গে জনাব কাদেরের কথা হয়েছে।

৬৭ বছর বয়সী ওবায়দুল কাদেরকে গত ৪ মার্চ সিঙ্গাপুরে নেওয়ার সময় থেকে তার সঙ্গে রয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক অধ্যাপক ডা. আবু নাসেরর রিজভী। মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন কাদেরের শারীরিক অবস্থার অগ্রগতি খবরও সময় সময় সাংবাদিকদের জানাচ্ছেন তিনি।

গত ২ মার্চ সকালে শ্বাসকষ্ট নিয়ে বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তি হলে এনজিওগ্রামে কাদেরের হৃদপিণ্ডের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়ে। এর মধ্যে একটি ব্লক স্টেন্টিংয়ের মাধ্যমে অপসারণ করেন চিকিৎসকরা। অবস্থা কিছুটা স্থিতিশীল হলে উন্নত চিকিৎসার জন্য ৪ মার্চ এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরে নেওয়া হয়।

সেদিন রাতেই একটি মেডিকেল বোর্ড গঠন করে ওবায়দুল কাদেরের চিকিৎসা শুরু করেন মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসকরা। কার্ডিও থোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামির নেতৃত্বে কাদেরের বাইপাস সার্জারি হয়। আইসিইউতে কয়েকদিন রেখে চিকিৎসার পর অবস্থার উন্নতি হলে কাদেরকে ১৩ মার্চ কেবিনে স্থানান্তর করা হয়। কাদেরের সঙ্গে তার স্ত্রী ইসরাতুন্নেসা কাদেরও সিঙ্গাপুরে রয়েছেন।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *