April 25, 2024
জাতীয়লেটেস্ট

এ সরকা‌রের মেয়াদেই রাজাকা‌রের তা‌লিকা তৈরি করা হ‌বে

মু‌ক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ব‌লে‌ছেন, এ সরকা‌রের মেয়া‌দেই রাজা‌কারের তা‌লিকা তৈরি করা হ‌বে। নী‌তিমালা না থাকায় এত‌দিন রাজা‌কারের তা‌লিকা তৈরি করার আইনগত ভি‌ত্তি ছিল না।

গত সংস‌দে তা‌লিকা করার ব‌্যাপা‌রে আইন পাস করা হ‌য়ে‌ছে। এখন তা‌লিকা কর‌তে আর কোনো বাধা নেই। নী‌তিমালা তৈরি করা হ‌চ্ছে কি ভা‌বে এ তা‌লিকা প্রস্তুত করা হ‌বে।
রোববার (০২ অক্টোবর) দুপু‌রে টু‌ঙ্গিপাড়ায় জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের সমা‌ধি‌তে শ্রদ্ধা নি‌বেদন শে‌ষে সাংবা‌দিক প্রশ্নের জবা‌বে এসব কথা ব‌লেন তিনি।

মন্ত্রী আরও ব‌লেন, নী‌তিমালা তৈরি করার পর তা‌লিকা প্রস্তুত করার জন‌্য সংসদীয় ক‌মি‌টির সভাপ‌তি শাহজাহান খান এম‌পি‌কে ক‌মি‌টির অহ্বায়ক করা হ‌য়ে‌ছে।

তা‌লিকা প্রস্তুত কর‌তে আরও এক মা‌সের ম‌তো সময় লাগ‌বে ব‌লেও জানান মন্ত্রী।

এর আগে মন্ত্রী জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের সমা‌ধি‌তে পুষ্পস্তবক অর্পণ ক‌রে শ্রদ্ধা নি‌বেদন ক‌রেন। প‌রে বঙ্গবন্ধু ও তাঁর প‌রিবা‌রের নিহত সদস‌্যদের রূ‌হের মাগ‌ফেরাত কামনা ক‌রে ফা‌তেহাপাঠ ও বি‌শেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় জেলা প্রশাসক শা‌হিদা সুলতানা, পু‌লিশ সুপার আ‌য়েশা সি‌দ্দিকা, উপ‌জেলা আওয়ামী লী‌গের সহ-সভাপ‌তি ইলিয়াস হো‌সেন, পৌর মেয়র শেখ তোজা‌ম্মেল হক টুটুল, পৌর আওয়ামী লী‌গের সভাপ‌তি শেখ সাইফুল ইসলামসহ স্থানীয় নেতৃবৃন্দ উপ‌স্থিত ছি‌লেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *