May 5, 2024
আঞ্চলিক

‘এরিনা অফ ভ্যালোর’ এর খুলনা সিটি ফাইনাল খেলা অনুষ্ঠিত

 

খবর বিজ্ঞপ্তি

বিশ্বের জনপ্রিয় মোবাইল গেম ‘এরিনা অফ ভ্যালোর’ এর খুলনা সিটি ফাইনাল খেলা গতকাল শুক্রবার দিনব্যাপী খুলনা মহিলা ক্রীড়া কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় ইজটঞঊ ঋঙজঈঊ উঊগঊঘঞঙজ চ্যাম্পিয়ন ও ডঊ ঊঝচঙজঞঝ  রানারআপ হয়।

পরে রাতে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম, দৈনিক পূর্বাঞ্চল সম্পাদক মোহাম্মদ আলী সনি ও খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা।

এরিনা অফ ভ্যালোর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতাটি বাংলাদেশী গেমারদের জন্য ২৫ লাখ টাকা প্রাইজপুল জেতার সুযোগ নিয়ে এসেছে। আর তারই অংশ হিসেবে শুক্রবার খুলনা সিটি কোয়ালিফায়ারের ৮ টিম একে অপরের মুখোমুখি হয়।

ঢাকা সিটি কোয়ালিফায়ারে তুমুল প্রতিদ্ব›িদ্বতার পর শুক্রবার খুলনা সিটির চ্যাম্পিয়ন হওয়ার দ্বৈরথ নিয়ে ভরপুর উত্তেজনায় ছিল পুরো দেশের ই-স্পোর্টস কমিউনিটি। এরিনা অফ ভ্যালোর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপের সুদূরপ্রসারী প্রভাব পড়েছে দেশের বিনোদন আর ক্রীড়া আঙিনায়। ফাইনালের জমজমাট অনুষ্ঠানে তাই যোগ দিচ্ছেন দেশের জনপ্রিয় সব সেলেব্রেটিরা।

এরিনা অফ ভ্যালোর বাংলাদেশের কান্ট্রি হেড কাজী আরাফাত হোসেন জানালেন দেশের ই-স্পোর্টস ভবিষ্যৎ নিয়ে আশার আলো। কাজী আরাফাতের মতে এই টুর্নামেন্টের মাধ্যমে ‘এরিনা অফ ভ্যালোর ’ বাংলাদেশের ই-স্পোর্টস প্লেয়ারদের সার্বিক বিকাশে দীর্ঘমেয়াদি পরিকল্পনা বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার প্রত্যয় নিয়ে যাত্রা শুরু করেছে। খুলনা রাউন্ডের পর একইভাবে চট্টগ্রামে ১৪ জানুয়ারি সিটি ফাইনাল অনুষ্ঠিত হবে। সিটি ফাইনালের চূড়ান্ত বিজয়ীদের নিয়ে ঢাকায় ২১ জানুয়ারি গ্র্যান্ড ফাইনাল রাউন্ড যমুনা ফিউচার পার্ক এর ডি-জোনের ইস্ট কোর্টে লোয়ার গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে। এখনো টুর্নামেন্টে অংশগ্রহণের শেষ সুযোগ থাকছে ‘ডরষফ ঈধৎফ’ রাউন্ডে রেজিস্ট্রেশনের মাধ্যমে। জমজমাট খুলনা কোয়ালিফায়ারে ঢধহহধঃ এধসরহম ও অঢ়ড়ষষড় এধসরহম উপস্থিত থাকছেন।

খুলনা রাউন্ডের প্রতিযোগিতার শেষে ছিল বে অফ বেঙ্গল ব্যান্ড এর মনোমুগ্ধকর ব্যান্ড সংগীতের পরিবেশনা। পুরো টুর্নামেন্ট উদ্বোধনী অনুষ্ঠান ও কনসার্ট লাইভ দেখানো হয় এরিনা অফ ভ্যালোর ফেসবুক পেইজে ও ইউটিউবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *