May 6, 2024
জাতীয়

এমপি লিটন হত্যার আসামি কাদের খানের বিরুদ্ধে দুদকের মামলা

 

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

গাইবান্ধার সুন্দরগঞ্জে আওয়ামী লীগের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যার আসামি ওই আসনের সাবেক সাংসদ আব্দুল কাদের খানের বিরুদ্ধে সম্পদের তথ্য গোপনের অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

কমিশনের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য সোমবার জানান, দুদকের বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক ওয়াহিদ মঞ্জুর সোহাগ রোববার রাজধানীর রমনা থানায় মামলাটি দায়ের করেন।

একই দিনে রমনা থানায় একই ধরনের অভিযোগে অবসরপ্রাপ্ত কর্নেল কাদের খানের স্ত্রী ডা. আখতার জাহান উম্মে নাসিমা বেগমের বিরুদ্ধেও আরেকটি মামলা করেছেন দুদক কর্মকর্তা সোহাগ। মামলায় কাদের খানের বিরুদ্ধে অভিযোগ, তিনি দুদকে দাখিল করা সম্পদ বিবরণিতে ‘মিথ্যা ও ভিত্তিহীন’ তথ্য দিয়ে ২৪ লাখ ৪২ হাজার ৭৭০ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

আর আখতার জাহান উম্মে নাসিমার বিরুদ্ধে মামলায় অভিযোগ, তিনি সম্পদ বিবরণিতে ‘মিথ্যা ও ভিত্তিহীন’ তথ্য দিয়ে ১৫ লাখ ৩৭ হাজার ৩০৬ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। কাদের খান দম্পতি ২০১৭ সালের ২৮ নভেম্বর দুদকে তাদের সম্পদের হিসাব বিবরণী দাখিল করেন।

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য লিটনকে ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সন্ধ্যায় তার নিজের বাড়িতে গুলি করে হত্যা করা হয়। ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে পরের বছর ২১ ফেব্র“য়ারি বগুড়া থেকে গ্রেপ্তার হন আব্দুল কাদের খান।

জাতীয় পার্টির এই প্রেসিডিয়াম সদস্যের বাড়ি সুন্দরগঞ্জ উপজেলার ছাপড়হাটি ইউনিয়নের পশ্চিম ছাপড়হাটি খানপাড়া গ্রামে। ২০০৮ সালের নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে তিনি ওই আসনের সংসদ সদস্য ছিলেন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *