May 5, 2024
জাতীয়

এবারের ডিসি সম্মেলন ১৪-১৮ জুলাই

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

আগামী ১৪ থেকে ১৮ জুলাই জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন অনুষ্ঠিত হবে। ১৪ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিসি সম্মেলনের উদ্বোধন করবেন বলে জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্মসচিব (জেলা ও মাঠ প্রশাসন অধিশাখা) মুশফিকুর রহমান জানান, বিগত বছরগুলোতে তিনদিনব্যাপী জেলা প্রশাসক সম্মেলন অনুষ্ঠিত হলেও এবার তা হচ্ছে পাঁচদিন ব্যাপী। গত বছর ২৪ থেকে ২৬ জুলাই ডিসি সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল।

জেলা প্রশাসক সম্মেলন চলাকালে বিভিন্ন মন্ত্রণালয় বা বিভাগের মন্ত্রী, উপদেষ্টা, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, সিনিয়র সচিব, সচিবরা বিভিন্ন অধিবেশনে উপস্থিত থেকে জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারদের মূল্যবান উপদেশ ও দিক-নির্দেশনা দেন।

উদ্বোধনের পর মুক্ত আলোচনায় প্রধানমন্ত্রী মাঠ প্রশাসন সংক্রান্ত গুরুত্বপূর্ণ জনস্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে শুনবেন ও নির্দেশনা দেবেন। বঙ্গভবনের দরবার হলে রাষ্ট্রপতির সাথে সৌজন্য সাক্ষাৎ ও দিক-নির্দেশনা গ্রহণ করবেন জেলা প্রশাসকরা।

বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের শীর্ষ কর্মকর্তারা বিভিন্ন কার্য অধিবেশনে জেলা প্রশাসকদের সঙ্গে মতবিনিময় করে প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেবেন। সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে কার্য অধিবেশনগুলোতে সভাপতিত্ব করেন মন্ত্রিপরিষদ সচিব।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *