May 19, 2024
আঞ্চলিক

এতিম ও আলেম মাশায়েখদের সাথে আলহাজ্ব মিজানের ইফতার

 

 

 

পবিত্র মাহে রমজানের শুরুতে এতিম ছাত্র ও আলেম মাশায়েখদের সাথে ইফতারী করেছেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান। গতকাল মঙ্গলবার খুলনা আলিয়া মাদ্রসা লিল্লাহ বোডিং ও এতিম খানায় এতিম ছাত্র ও আলেম মাশায়েখদের সাথে এ ইফতার মাহফিল করেন তিনি।

ইফতার পূর্ব আলোচনায় আলহাজ্ব মিজানুর রহমান মিজান বলেন “আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সঃ) এতিম বাচ্চাদের খুবই পছন্দ করতেন এবং ভালবাসতেন, এবং তিনি তাদের প্রতি অত্যান্ত দয়ালু ছিলেন। তিনি নিজেও অনেক ছোট বয়সে পিতা মাতাকে হারান। তিনি আরও বলেন সারা দিন সিয়াম সাধনার পরে আল্লাহর কাছে কিছু প্রার্থনা করার জন্য উপযুক্ত সময় হলো ইফতার পূর্ব সময়। এসময় মহান আল্লাহর কাছে বান্দা যে প্রার্থনা করেন আল্লাহ তা পূরন করেন। এছাড়াও তিনি পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে সকলের নিকট মাহে রমজানের পবিত্র রক্ষার অনুরোধ করেন।”

এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা এমডি এ বাবুল রানা, জোবায়ের আহমেদ খান জবা, মফিদুল ইসলাম টুটুল, কাউন্সিলর ফকির মোঃ সাইফুল ইসলাম, আব্দুল হাই পলাশ, আলহাজ্ব এশারুল হক, শেখ শিহাব উদ্দীন, সাহেবুর রহমান পিটু মোল্লা।

খুলনা আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ হাফেজ মাওলানা আ খ ম জাকারিয়ার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন মুফতি মাওলানা আব্দুর রাজ্জাক মিয়া, মুফতি মাওলানা নাসির উদ্দীন কাসেমী, মাওলানা ইব্রাহীম ফয়জুল্লাহ, মুফাসসির মাওলানা মুসফিকুর রহমান, মুহাদ্দিস মাওলানা শমসের আলী, মুহাদ্দিস মাওলানা আসাদুজ্জামান, মাওলানা মোঃ সাইফুল ইসলাম, মোঃ নাইমুর রহমান, মোঃ রফিকুল ইসলাম, মাওলানা অহিদুজ্জামান, মিজানুর রহমান জিয়া, এসএম হোসেনুজ্জামান, শেখ রায়হান উদ্দীন, শাহীন আলম, রুমান আহমেদ প্রমুখ।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *