April 19, 2024
জাতীয়

এক সহ-সভাপতিসহ ৩২ জনের পদ স্থগিত করেছে কেন্দ্রীয় ছাত্রদল

সংগঠনের কেন্দ্রীয় কমিটিতে ৩০২ জনকে জায়গা দেওয়া হলেও অনেকের ক্ষেত্রেই গঠনতন্ত্র মানা হয়নি। এমন অভিযোগ খোদ ছাত্রদল নেতাকর্মীদের। এসব অভিযোগ ইতোমধ্যেই বিএনপির কেন্দ্রীয় দফতরে জমাও দিয়েছেন পদবঞ্চিতরা। এরই ধারাবাহিকতায় অভিযোগ আমলে নিয়ে এক সহ-সভাপতিসহ ৩২ জনের পদ স্থগিত করেছে কেন্দ্রীয় ছাত্রদল।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, স্থগিত হওয়া পদের নেতাদের মধ্যে ১৯ জনই বিবাহিত। আর ছাত্রদলের গঠনতন্ত্র অনুযায়ী বিবাহিতদের পদ দেওয়ার সুযোগ নেই। এ কারণে তাদের পদ স্থগিত করা হয়েছে। এছাড়া শিক্ষাগত কোনো সনদ না থাকাসহ সংগঠনের বেধে দেওয়া সময়ের আগে এসএসসি পাস করা ও বিদেশে অবস্থান করা নেতারাও রয়েছেন এই তালিকায়।

খোঁজ নিয়ে জানা গেছে, সদ্য ঘোষিত ছাত্রদলের ৩০২ সদস্য বিশিষ্ট কমিটির অনেকের বিরুদ্ধে বিবাহিত, শিক্ষাগত সনদ না থাকা, ছিনতাইসহ নানা অভিযোগ করেন সংগঠনের পদবঞ্চিত নেতাকর্মীরা। এমনকি তাদের কমিটি থেকে বাদ দিতে নয়াপল্টনে বিক্ষোভও করেছেন তারা। এরই ধারাবাহিকতায় গত মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) অভিযুক্তদের নামের তালিকা বিএনপির দফতরে জমা দেওয়া হয়।

মঙ্গলবার অভিযোগের প্রাথমিক প্রমাণ পেয়ে পদ স্থগিতের এই বিজ্ঞপ্তি দিয়ে কেন্দ্রীয় ছাত্রদল জানিয়েছে, স্থগিত হওয়া নেতাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *