April 24, 2024
জাতীয়

এক মামলায় জামিন পেলেন ক্যাসিনোকাণ্ডে গ্রেফতার ফিরোজ

দক্ষিণাঞ্চল ডেস্ক

ক্যাসিনোবিরোধী অভিযানে গ্রেপ্তারের সাড়ে তিন মাস পর প্রথম এক মামলায় জামিন পেলেন কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি শফিকুল আলম ফিরোজ। দুদকের করা অবৈধ সম্পদ অর্জনের মামলায় গতকাল বুধবার তাকে জামিন দেন ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ কে এম ইমরুল কায়েশ।

গত ২০ সেপ্টেম্বর র‌্যাবের অভিযানে গ্রেফতার হওয়ার পর দুই কোটি ৬৮ লাখ দুই হাজার ৬৩৯ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কৃষক লীগের সাবেক নেতা ফিরোজের বিরুদ্ধে মামলাটি দায়ের করেছিল দুদক।

এই মামলায় জামিন হলেও ফিরোজের বিরুদ্ধে অস্ত্র ও মাদকের মামলা থাকায় এখনই তিনি মুক্তি পাচ্ছেন না বলে তার আইনজীবীরা জানিয়েছেন। এদিন আদালতে ফিরোজের পক্ষে জামিন আবেদনের শুনানি করেন আইনজীবী শেখ আবু সাঈদ। অপরদিকে দুদকের পক্ষে জামিনের বিরোধিতা করেন সংস্থার আইনজীবী মীর আহমেদ আলী সালাম।

দুদক আইনজীবী বলেন, আসামিপক্ষে জামিন শুনানিতে বলা হয়, অভিযোগে বর্ণিত ২ কোটি ৬৮ লাখ ২ হাজার ৬৩৯ টাকা তিনি সম্পদের বিবরণীতে দেখিয়েছিলেন। দুদকের পক্ষ থেকে এই বক্তব্যের বিরোধিতা করে আমরা বলি, বিবরণীতে তার অর্জন সঠিকভাবে দেখালেও এর উৎস ছিল অবৈধ। এরপরও বিচারক ২০ হাজার টাকা মুচলেকায় তাকে জামিন দেন।

দুদকের আদালত পরিদর্শক আমিনুল ইসলাম জানান, শফিকুল ইসলাম ফিরোজ আগামী ১০ ফেব্রæয়ারি পর্যন্ত অন্তর্র্বতীকালীন জামিন পেয়েছেন। ওই দিনই এই মামলার পরবর্তী শুনানি হবে।

ঢাকার বিভিন্ন ক্রীড়া ক্লাবে ক্যাসিনোবিরোধী অভিযান চলার মধ্যে গত ২০ সেপ্টেম্বর কলাবাগান ক্রীড়াচক্রে অভিযান চালায় র‌্যাব। সেখানে ক্যাসিনোর চালানোর প্রমাণ পাওয়ার পাশাপাশি অস্ত্র ও ইয়াবাসহ কৃষক লীগের তৎকালীন কেন্দ্রীয় কমিটির সদস্য ফিরোজকে গ্রেফতার করা হয়।

পরদিন ধানমন্ডি থানায় ফিরোজের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে দুটি মামলা করে র‌্যাব। এরপর ৩০ অক্টোবর দুদকের উপ-কমিশনার সাইফুল ইসলাম দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১-এ এই মামলা দায়ের করেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *