April 26, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

একদিনে খুলনা করোনা হাসপাতালে আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ১৭১

দ. প্রতিবেদক
খুলনায় গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় ৬ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত খুলনা করোনা হাসপাতালে তাদের মৃত্যু হয়েছে। এছাড়া আইসিইউতে রয়েছেন ১৭ জন। খুলনা করোনা হাসপাতালের ফোকাল পার্সন ও খুমেক হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সুহাস রঞ্জন হালদার এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৫ জনের মৃত্যু হয়। এরা হলেন, খুলনা মহানগরীর হাজী মহসিন রোডের জয়নাব বেগম (৭৮), সাতক্ষীরা শ্যামনগর হরি নগরের আশুতোষ মন্ডল (৩৪), নড়াইল মির্জাপুরের মিজানুর রহমান (৫০), খুলনার দিঘলিয়া বারাকপুরের মোস্তফা শেখ (৬০) ও যশোর কেশবপুর কোন্দবপুরের ফজিলা বেগম (৬৯)। এছাড়া উপসর্গ নিয়ে আরও একজনের মৃত্যু হয়েছে।
তিনি আরও জানান, হাসপাতালে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ১৬৮ জন রোগী ভর্তি ছিল। যার মধ্যে রেডজোনে ১০৬ জন, ইয়ালোজোনে ২৫ জন, এইচডিইউতে ২০ জন এবং আইসিইউতে ১৭ জন চিকিৎসাধীন। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৪২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৬ জন।
এদিকে খুলনা মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ১৭১ জনের করোনা শনাক্ত হয়েছে। কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ দক্ষিণাঞ্চল প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, শুক্রবার ৪৪৮ জনের করোনা পরীক্ষা করা হয়। যার মধ্যে খুলনা মহানগরী ও জেলার ৩৮৭ জন। এরমধ্যে ১৭১ জনের করোনা পজিটিভ এসেছে। যার মধ্যে খুলনা মহানগরী ও জেলার ১৪৯ জন, বাগেরহাটের ৮ জন, যশোরের ৫ জন, সাতক্ষীরার ২ জন, গোপালগঞ্জের ৩ জন, নড়াইল, পিরোজপুর, মাগুরা ও ফরিদপুর জেলার ১ জন রয়েছে। এদিন ল্যাবে মোট নমুনা পরীক্ষার বিবেচনায় করোনা শনাক্তের হার ছিলো ৩৮.১৭ শতাংশ।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *