May 1, 2024
আন্তর্জাতিকলাইফস্টাইল

একটি নয়, বরং দুটি বুস্টার ডোজ নিতে হবে

করোনা মহামারি সামাল দিতে এখন আর তৃতীয় বা বুস্টার ডোজ নিলে চলবে না, বরং দ্বিতীয় বুস্টার ডোজ নিতে হবে। চলতি বছরের শেষ নাগাদ এই দ্বিতীয় বুস্টার ডোজ নেওয়া লাগতে পারে। শনিবার জার্মানির প্রধান চিকিৎসক এ তথ্য জানিয়েছেন।

জার্মানির জেনারেল প্র্যাকটিশনার্স অ্যাসোসিয়েশনের প্রধান উলরিখ ওয়েইগেল্ট স্থানীয় দৈনিক বিল্ডকে বলেছেন, প্রতি ছর ফ্লুয়ের ইনজেকশনের মতোই বুস্টার ডোজ দেওয়া লাগতে পারে।তিনি বলেন, ‘আমরা আশা করছি, গ্রীষ্মের মধ্যে বা শেষের দিকে চতুর্থ টিকার প্রয়োজন হবে।’

জার্মানিতে করোনার সংক্রমণ বাড়ছে। দেশটিতে এই মুহূর্তে মহামারির চতুর্থ ঢেউ চলছে। সংক্রমণ ঠেকাতে বুস্টার ডোজ দেওয়া শুরুর পর দেশটিতে টিকা নেওয়ার হার বাড়তে শুরু করেছে। তবে ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্তের পর টিকার কার্যকারিতা নিয়ে নতুন করে প্রশ্ন উঠতে শুরু করেছে।

শুক্রবার রবার্ট কোচ ইনস্টিটিউট ফর ডিজিজ কন্ট্রোলের (আরকেআই) প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, প্রায় ১১ লাখ জার্মান গ্রীষ্মকাল থেকে তাদের তৃতীয় ডোজ পেয়েছেন। এই মুহুর্তে, জার্মানির প্রায় ২০ শতাংশ মানুষ বুস্টার ডোজ পেয়েছেন।

জনস্বাস্থ্য কর্তৃপক্ষ আশা করছে, আরও বিধিনিষেধ ও লকডাউন এড়াতে শীত শুরু হওয়ার সাথে সাথে দ্বিতীয় রাউন্ডের বুস্টার ক্যাম্পেইনের গতি বাড়তে পারে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *