April 20, 2024
বিনোদন জগৎ

এআইইউবিতে শিক্ষক হওয়া নিয়ে যা বললেন ডিপজল, বিরক্ত কর্তৃপক্ষ

ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। একাধারে তিনি প্রযোজক, পরিচালক হিসেবেও সমাদৃত। হঠাৎ করেই খবর পাওয়া গেল দেশের শীর্ষ একটি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হিসেবে যোগ দিয়েছেন তিনি।

বিশ্ববিদ্যালয়টির ওয়েবসাইটের একটি স্ক্রিনশট সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়েছে। স্ক্রিনশটে দেখা যায়, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (এআইইউবিতে) সিনেমা ম্যানেজমেন্ট বিভাগে শিক্ষকতা করছেন মনোয়ার হোসেন ডিপজল। শুধু তা-ই নয়, মনোয়ার হোসেন ডিপজলের একটি বিশ্ববিদ্যালয়ের ই-মেইল অ্যাকাউন্টও যুক্ত করা হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমের এ আলোচনা থেকে অনুপ্রাণিত হয়ে কিছু অনলাইন পোর্টাল কোনো যাচাই ছাড়াই সংবাদও প্রকাশ করেছে ফেসবুকের ওই স্ক্রিনশটের সূত্র ধরে। যার ফলে খুব দ্রুত বিষয়টি আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছে।

অনেকে অভিনন্দন জানাচ্ছেন ডিপজলকে। অনেকে আবার বিশ্ববিদ্যালয়টিকে ট্রল করছেন।

তবে এই ঘটনায় বিব্রত ডিপজল বিরক্তিও প্রকাশ করলেন। তিনি গণমাধ্যমে বলেন, ‘আমি খুবই বিরক্ত হয়েছি এই ঘটনায়। মজা করার একটা সীমা থাকা উচিত। আজকাল পোলাপান শিক্ষা দীক্ষা নিয়েও মজা করে। বিষয়টা হতাশার।’

এদিকে ডিপজলের শিক্ষক হওয়ার এই আলোচনায় আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কর্তৃপক্ষ বিব্রত বলে জানান এর সহকারী পরিচালক (জন সংযোগ) আবু মিয়া আকন্দ তুহিন। তিনি গণমাধ্যমে মুখ খুলেছেন, ‘এটি সত্য নয়। কেউ মিম করেছেন হয়তো বিষয়টি নিয়ে। সেটাকে যাচাই বাছাই না করে সবাই হুমড়ি[ খেয়ে পড়েছেন। তবে বিরক্ত হয়েছি কিছু অনলাইন পোর্টালে সংবাদ হয়েছে দেখে।

যারা অলস, ব্যক্তিত্বহীন তারা মিম করতেই পারে সবকিছু নিয়ে। কিন্তু গণমাধ্যম হিসেবে একটা দায়বোধ থাকা উচিত যে কোনটা সংবাদ হবে কোনটা হবে না।’

তিনি আরও নিশ্চিত করেছেন, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সিনেমা ম্যানেজমেন্ট নামে কোনো কোর্স বা সাবজেক্ট নেই।

প্রসঙ্গত, ডিপজল বর্তমানে ‘মানুষ কেন অমানুষ’ নামে একটি সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত। এখানে মনতাজুর রহমান আকবরের পরিচালনায় আরও অভিনয় করছেন জয় চৌধুরী ও মৌ খান। অভিনয়ের পাশাপাশি এ সিনেমার প্রযোজনাও করছেন ডিপজল।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *