April 28, 2024
বিনোদন জগৎ

ঋত্বিককে ছাড়া কোনো সিনেমা বানাব না: রাকেশ রোশন

বিখ্যাত রোশন পরিবারে চলছে দুর্যোগের ঘনঘটা। একের পর এক অশান্তি লেগেই আছে বলিউডের তারকাখচিত এই পরিবারে। চলতি বছরে ঋত্বিকের ‘সুপার ৩০’র দারুণ সাফল্য ছাড়া আর কোন সুখবরই নেই পরিবারটিতে। শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাকেশ রোশনের জন্মদিনটাও কাটলো নীরবে।

এরপরও কোনকিছুই দমিয়ে রাখতে পারেনি রোশন পরিবারের কুলপতি রাকেশকে। তিনি তার কাজ করে যাচ্ছেন। তার পরিচালিত সর্বশেষ সিনেমা ‘কৃষ ৩’ (২০১৩)। তখন ১১৫ কোটি রুপি বাজেটে নির্মিত সিনেমাটি ২৯২ কোটি রুপি আয় করেছিল। ঋত্বিক অভিনীত সুপারহিট ‘কৃষ’ ফ্র্যাঞ্চাইজির মাধ্যমে ভারতীয় সিনেমা জগতে নতুন একজন সুপারহিরো উপহার দিয়েছেন রাকেশ।

রাকেশ রোশন এখন ‘কৃষ ৪’ নির্মাণের জন্য পাণ্ডুলিপি প্রস্তুত করছেন। এ প্রসঙ্গে তিনি ভারতীয় সংবাদমাধ্যম ডেকান ক্রনিকলকে বলেন, ‘এখনও কিছু চূড়ান্ত হয়নি। শুধুমাত্র আমার ছেলে ঋত্বিক এখানে অভিনয় করবে, এতটুকুই বলতে পারি। ঋত্বিককে মূল চরিত্রে না রেখে আমি কোনো সিনেমা বানাব না।’

রাকেশের বন্ধু ও সহকর্মী, বর্ষীয়ান অভিনেতা ঋষি কাপুর সম্প্রতি এক সাক্ষাৎকারে জানিয়েছেন, তিনি তার প্রাপ্যটুকু বলিউড থেকে কখনোই পাননি। তবে রাকেশ রোশন জীবনে যা পেয়েছেন তাই নিয়েই খুব খুশি। তিনি বলেন, ‘আমার কাছে আর কী চাওয়ার আছে? ১৯৭০’র দশকে প্রধান চরিত্রে আমার অভিনীত অনেক সিনেমা হিট হয়েছে। তারপর পরিচালক হিসেবেও আমি অনেকগুলো সাফল্য পেয়েছি। সর্বোপরি, আমি চমৎকার ও সহায়ক একটি পরিবার পেয়েছি। আমার আর কী চাই?’

রাকেশের বয়স ৭০ বছর পূর্ণ হলো। কিন্তু এ নিয়ে কোন আয়োজন বা উচ্ছ্বাস নেই পরিবারে। তবে এটা ভাবারও কোন অবকাশ নেই যে, তার ব্যক্তিগত সমস্যার কারণেই কোন আয়োজন ছাড়াই কাটলো দিনটি। রোশন পারিবারের একটি সূত্র জানায়, মূলত ঋত্বিকের নানা মারা যাওয়ার কারণেই কোনপ্রকার উৎসব আয়োজন ছাড়াই নীরবে দিনটি পালন করেছেন রাকেশ। তাছাড়া তার নিকটতম বন্ধু ঋষি কাপুর আমেরিকা ছিলেন। তাই রাকেশ তার ছেলে ঋত্বিককে ৭০তম জন্মদিন উদযাপন আগামী সময়ের জন্য তুলে রাখতে বলেছেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *