April 20, 2024
জাতীয়লেটেস্ট

ঈদে বন্ধ থাকবে দূরপাল্লার বাস, লঞ্চ ও ট্রেন

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানিয়েছেন, করোনা সংক্রামণ রোধে চলমান বিধিনিষেধের মেয়াদ আগামী ১৬ মে পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। শহরের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে ৬ মে থেকে গণপরিবহন চলবে। তবে দূরপাল্লার পরিবহন, ট্রেন ও লঞ্চ বন্ধ থাকবে।

সোমবার (৩ মে) দুপুরে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য জানান।

সচিব বলেন, ‘আগামী ৬ মে থেকে গণপরিবহন চলাচল করবে। তবে এক জেলা থেকে অন্য জেলায় যেতে পারবে না। দূরপাল্লার বাস, লঞ্চ ও ট্রেন চলাচল বন্ধ থাকবে।’

ঈদের ছুটির বিষয়ে তিনি বলেন, ‘ঈদে সরকারি ছুটি তো তিন দিন। এর মধ্যে দুই দিন শুক্র ও শনিবার। তিন দিনের বাইরে কোনো ছুটি দেওয়া হবে না।’

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সহ-সম্পাদক এবং ঢাকা জেলা যানবাহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আব্বাস উদ্দিন এ বিষয়ে রাইজিংবিডিকে বলেন, ‘আজ মন্ত্রিপরিষদ থেকে লকডাউনে গণপরিবহন চলাচলের বিষয়ে কিছু নির্দেশনা এসেছে। কিন্তু দূরপাল্লার পরিবহন বন্ধ রাখার কারণ আমরা বুঝতে পারছি না। দেশের সব কিছুই স্বাভাবিকভাবে চলছে। কোনো সমস্যা হচ্ছে না। দূরপাল্লার পরিবহন বন্ধ রাখা হলে শ্রমিকরা কী করবে। তারা সংসার চালাবে কীভাবে?

তিনি বলেন, ‘দূরপাল্লার পরিবহন বন্ধ রাখা হলে সরকার আমাদের অনুদান দেওয়ার ব্যবস্থা করুক। সামনে ঈদ।’ তিন দফা দাবিতে আগামী ৪ তারিখ সারা দেশে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে বলেও তিনি জানান।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *