May 2, 2024
আঞ্চলিকলেটেস্ট

ইহকাল ও পরকালের শান্তির জন্য পবিত্র কুরআন মুখস্থ করার গুরুত্ব অপরিসীম

 

মাদ্রাসার ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে সিটি মেয়র

খবর বিজ্ঞপ্তি

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, সন্তানদের প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে ইসলামী শিক্ষার প্রয়োজনীয়তা অনস্বীকার্য। ইহকাল ও পরকালীন জীবনের শান্তির জন্য পবিত্র কুরআন হেফজ বা মুখস্থ করার গুরুত্বও অপরিসীম। পবিত্র কুরআন অবতীর্ণ হওয়ার পর থেকেই হাফেজগণ বিশ্বব্যাপী পবিত্র কুরআনের আলো বিতরণে ভ‚মিকা রেখে করে আসছেন বলে সিটি মেয়র উল্লেখ করেন।

সিটি মেয়র গতকাল শুক্রবার বিকেলে নগরীর খুলনা বিশ্ববিদ্যালয়ের বিপরীতে আহসানিয়া মিশন হাফিজিয়া মাদরাসা ও এতিমখানার ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। আহসানিয়া মিশন-খুলনা নতুন এ প্রতিষ্ঠানটি স্থাপন করছে। সিটি মেয়র ফলক উম্মোচন ও মোনাজাতের মধ্য দিয়ে মাদরাসার ভিত্তিপ্রস্তর স্থাপন এবং এর অস্থায়ী কার্যালয়ের উদ্বোধন করেন।

উপমহাদেশের প্রখ্যাত শিক্ষাবিদ জ্ঞানতাপস আহসান উল্লাহ কর্তৃক প্রতিষ্ঠিত আহসানিয়া মিশনের প্রশংসা করে বলেন, দেশব্যাপি শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের মাধ্যমে সৃষ্টির সেবা ও ¯্রষ্টার ইবাদাতের প্রকৃত শিক্ষা প্রদানে প্রতিষ্ঠানটি গুরুত্বপূর্ণ ভ‚মিকা রেখে আসছে।

প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটির সভাপতি এ্যাড. মো: সাইফুল ইসলাম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন বটিয়াঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফুল আলম খান, আহসান উল্লাহ কলেজের অধ্যক্ষ মো: শহিদুল হক মিন্টু ও অতিরিক্ত পুলিশ সুপার জিএম আবুল কালাম আজাদ। স্বাগত বক্তৃতা করেন ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি শাহ মামুনুর রহমান তুহিন এবং অনুষ্ঠান পরিচালনা করেন আওয়ামীলীগ নেতা আতাউর রহমান শিকদার রাজু। অন্যান্যের মধ্যে আহসানিয়া মিশন-খুলনার সভাপতি আলহাজ্ব আব্দুর রশিদ, ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব হামিদুল হক, সহ-সভাপতি আলহাজ্ব মীর জাকির হোসেন, আলহাজ্ব শহিদুল ইসলাম, মেহেদী নেওয়াজ অনিক, সদস্য আহসান হাবীব প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *