April 28, 2024
জাতীয়

ইলিয়াস কাঞ্চন একা নন, হুঁশিয়ারি রাশেদ-ফারুকের

দক্ষিণাঞ্চল ডেস্ক

নিরাপদ সড়ক চাই-এর চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে সারাদেশে মামলা করার হুমকি দিয়েছে বাংলাদেশ পরিবহন শ্রমিক ফেডারেশন। এর জবাবে তার পক্ষে রাস্তায় নামার হুঁশিয়ারি দিয়েছেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের দুই নেতা মুহাম্মদ রাশেদ খান ও ফারুক হাসান। সংগঠনটির ফেসবুকভিত্তিক প্লাটফর্ম ‘কোটা সংস্কার চাই’ গ্রæপে পৃথক পোস্ট দিয়ে এবং লাইভে এসে দুজনে এ হুঁশিয়ারি দেন।

চলতি মাসের ১২ তারিখে আওয়ামী লীগের সভাপতিমÐলীর সদস্য ও সংসদ সদস্য এবং সাবেক নৌ-মন্ত্রী শাজাহান খানের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা করেন নিরাপদ সড়কের দাবিতে দীর্ঘদিন ধরে সংগ্রামরত চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

মানহানির মামলায় ১৩ ফেব্রুয়ারি আদালতে বিবাদীর বিরুদ্ধে সমন জারির পর সেদিনই সাবেক মন্ত্রী শাজাহান খানের সংগঠন শ্রমিক ফেডারেশন বৈঠক করে দেশব্যাপী ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নেয়। একইসঙ্গে সারাদেশে সমাবেশের কর্মসূচি ঘোষণা করে।

ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে মঙ্গলবার কয়েকটি জেলায় সমাবেশে করে শ্রমিকরা। এ সময় ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে ¯েøাগান দেন তারা। শ্রমিকরা তাকে ওই মানহানির মামলা প্রত্যাহারের আলটিমেটামও বেঁধে দেন।

এ পরিপ্রেক্ষিতে ফেসবুকে ‘কোটা সংস্কার চাই’ গ্রæপে বুধবার দেয়া পোস্টে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান বলেন, ‘শাহাজান খানের পেছনে তার পালিত শ্রমিকেরা থাকলে, ইলিয়াস কাঞ্চনের পেছনে রয়েছেন এদেশের লাখো কোটি তরুণ! ইলিয়াস কাঞ্চনকে একা ভাববেন না।’

আগের দিন মঙ্গলবার ফেসবুকে দেওয়া এক পোস্টে একই সংঠনের আরেক যুগ্ম-আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান বলেন, ‘শাজাহান খানের জন্য ৭০ লাখ শ্রমিক রাস্তায় নামলে ইলিয়াস কাঞ্চনের জন্য দেশের সব শিক্ষার্থী নিরাপদ সড়ক আন্দোলনের মতো আবারও সড়কে নামবে।’ পরে ‘কোটা সংস্কার চাই’ নামে ফেসবুক গ্রæপে লাইভে এসে এ বিষয়ে আরও বক্তব্য দেন কোটা সংস্কার আন্দোলনকারীদের সংগঠনের নেতা রাশেদ খান।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *