May 2, 2024
খেলাধুলা

ইনিংস হার এড়াতে লড়ছে বাংলাদেশ

ভারতের বিপক্ষে ইন্দোর টেস্টে ইনিংস হার এড়াতে লড়ছে সফরকারী বাংলাদেশ। ৩৪৩ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে তৃতীয় দিনের চা-বিরতি পর্যন্ত ৫৪ ওভারে ৬ উইকেটে ১৯১ রান করেছে টাইগাররা। ইনিংস হার এড়াতে ৪ উইকেট হাতে নিয়ে আরও ১৫২ রান করতে হবে বাংলাদেশকে।
দ্বিতীয় দিন শেষে ৬ উইকেটে ৪৯৩ রান করেছিলো স্বাগতিক ভারত। গতকাল রাতে ঐ স্কোরেই নিজেদের প্রথম ইনিংস ঘোষনা করে ভারত। ফলে তৃতীয় দিনের শুরুতে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে বাংলাদেশ।
দ্বিতীয় ইনিংস শুরু করে আবারো ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ১৬ রানের মধ্যে দুই ওপেনার সাদমান ইসলাম ও ইমরুল কায়েস ফিরে যান। প্রথম ইনিংসের মত এবারও দু’জন নামের পাশে ৬ রান রেখে আউট হন।
এরপর ব্যক্তিগত ৭ রানে বিদায় নেন অধিনায়ক মোমিনুল হক। চার নম্বরে নামা মোহাম্মদ মিঠুন ভালো শুরু করেও ১৮ রানের বেশি করতে পারেননি।
মধ্যাহ্ন-বিরতির পর মাহমুদুুল্লাহ রিয়াদ ১৫ ও উইকেটরক্ষক লিটন দাস ৩৫ রান করে আউট হন। তবে এক প্রান্ত আগলে টেস্ট ক্যারিয়ারের ২০তম হাফ-সেঞ্চুরি তুলে নেন মুশফিকুর রহিম। মেহেদি হাসান মিরাজকে নিয়ে চা-বিরতিতে যান মুশফিক। মুশফিক ৫৩ ও মিরাজ ৩৮ রানে অপরাজিত আছেন। ভারতের মোহাম্মদ সামি ৩টি, ইশান্ত শর্মা-উমেশ যাদব-রবীচন্দ্রন অশ্বিন ১টি করে উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর (টস- বাংলাদেশ) :
বাংলাদেশ প্রথম ইনিংস : ১৫০/১০, ৫৮.৩ ওভার (মুশফিক ৪৩, মোমিনুল ৩৭, লিটন ২১, মিঠুন ১৩, মাহমুদুল্লাহ ১০, আবু জায়েদ ৭, সাদমান ৬, ইমরুল ৬, এবাদত ২, তাইজুল ১, মিরাজ ০, সামি ৩/২৭, ইশান্ত ২/২০, অশ্বিন ২/৪৩, উমেশ ২/৪৭)।
ভারত প্রথম ইনিংস : ৪৯৩/৬ ডি, ১১৪ ওভার (আগারওয়াল ২৪৩, রাহানে ৮৬, জাদেজা ৬০*, পূজারা ৫৪, আবু জায়েদ ৪/১০৮)।
বাংলাদেশ দ্বিতীয় ইনিংস : ১৯১/৬, ৫৪ ওভার (মুশফিকুর ৫৩*, মিরাজ ৩৮*, লিটন ৩৫, সামি ৩/২৫)।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *