April 26, 2024
আন্তর্জাতিকলেটেস্ট

ইউক্রেনকে আরও ৩০০ মিলিয়ন ডলারের অস্ত্র দেবে যুক্তরাষ্ট্র

কিয়েভ সফরে গিয়ে ইউক্রেনকে আরও ৩০০ মিলিয়ন ডলারের বেশি সামরিক সহায়তা ঘোষণা করেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র ও প্রতিরক্ষা মন্ত্রী। সেই সঙ্গে জানিয়েছেন, আমেরিকান কূটনীতিকরা শিগগিরই ইউক্রেনে ফিরে আসবে

স্থানীয় সময় রোববার (২৪ এপ্রিল) মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন এবং প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন কিয়েভে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে বৈঠককালে একথা বলেন। খ্বর আল-জাজিরা।

ফেব্রুয়ারির শেষের দিকে রাশিয়া হামলা শুরুর পর অ্যান্টনি ব্লিঙ্কেন এবং লয়েড অস্টিনই হলেন কিয়েভ সফরকারী সর্বোচ্চ মার্কিন কর্মকর্তা।

প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ও তার উপদেষ্টাদের সঙ্গে বৈঠককালে তারা জানান, ইউক্রেনকে আরও ৩০০ মিলিয়ন ডলারের বেশি সামরিক সহায়তা দেবে যুক্তরাষ্ট্র। পাশপাশি তাদের (ইউক্রেন) কাছে ১৬৫ মিলিয়ন ডলারের অস্ত্র-গোলাবারুদ বিক্রির অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠকে তারা আরও জানান, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন শিগগিরই ইউক্রেনে মার্কিন রাষ্ট্রদূতের নাম ঘোষণা করবেন এবং যেসব আমেরিকান কূটনীতিক হামলা শুরুর আগে দেশটি ছেড়েছিলেন তারা আগামী সপ্তাহে কিয়েভে ফিরে আসবেন। তবে, সেখানে মার্কিন দূতাবাস আপাতত বন্ধ থাকবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *