April 25, 2024
জাতীয়লেটেস্ট

আহত-নিহতদের স্বজনদের মধ্যে বাদী খুঁজছে পুলিশ : আইজিপি

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় যারা নিহত অথবা আহত হয়েছেন তাদের স্বজনদের মধ্য থেকে মামলার বাদী খুঁজছে পুলিশ। সেখান থেকে বাদী পাওয়া না গেলে রাষ্ট্র বাদী হয়ে মামলা দায়ের করবে।

গতকাল শুক্রবার এফ আর টাওয়ার পরিদর্শন শেষে সাংবাদিকদের এ তথ্য দেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি বলেন, কোনো ঘটনায় যারা ক্ষতিগ্রস্ত হন তারা বা তাদের স্বজনেরা মামলার বাদী হওয়ার প্রথম দাবিদার। যদি তা পাওয়া না যায় তাহলে রাষ্ট্র বাদী হয়ে মামলা করে। এই ঘটনায় যারা আহত এবং নিহত হয়েছেন তাদের স্বজনদের মধ্যে থেকে কেউ বাদী হন কি-না সেটি আমরা প্রথমে দেখছি। যদি পাওয়া না যায় তখন রাষ্ট্র চাইলে পুলিশ বাদী হয়ে মামলা করবে।

এই ঘটনায় পুলিশ ভবন মালিকের পরিচয় পেলেও তার সঙ্গে যোগাযোগ স্থাপন করা যায়নি বলেও জানান আইজিপি। তিনি বলেন, আমরা মালিকের পরিচয় পেয়েছি। তাও অন্য একটি মাধ্যম থেকে। আমাদের পুলিশের পক্ষ থেকে তার সঙ্গে এখন পর্যন্ত যোগাযোগ স্থাপন করা সম্ভব হয়নি।

তিনি আরও বলেন, কিছুক্ষণ পর ফায়ার সার্ভিস আমাদের কাছে ভবনটি বুঝিয়ে দেবে। তারপর আমাদের কার্যক্রম কি হবে সেটা আমরা চূড়ান্ত করেছি। প্রতিটি ফ্লোরে পুলিশের নেতৃত্বে একটি করে টিম যাবে। সঙ্গে ফায়ার সার্ভিস আর অফিসগুলোর প্রতিনিধিরা থাকবেন। কারোও কোনো মূল্যবান জিনিস থাকলে সেগুলো যেন খোয়া না যায়, আমরা সেগুলো তাদের কাছে বুঝিয়ে দেবো। বুয়েটের একটি দল আন-অফিসিয়ালি এসেছে। আগামীকাল বা পরশু আনুষ্ঠানিকভাবে তাদের একটি দল আসবে। তারা যদি নিরাপদ বলেন তাহলে ভবন খুলে দেবো; আর না বললে ভবন খোলা হবে না।

এর আগে ঘটনাস্থল পরিদর্শন শেষে এফআর টাওয়ারে আগুনের ঘটনায় দায়ীদের বিরুদ্ধে অপরাধের ধরন অনুযায়ী মামলা হবে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। এফ আর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৫ জনের মরদেহ উদ্ধার করা গেছে এবং তাদের শনাক্ত করাও সম্ভব হয়েছে। এর মধ্যে ২৪ জনের মরদেহ এরইমধ্যে তাদের স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *