May 19, 2024
আঞ্চলিক

আলীম জুট মিল শ্রমিকদের সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল

ফুলবাড়ীগেট প্রতিনিধি

রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের মজুরী কমিশনসহ ১১ দফা দাবীতে দীর্ঘদিন আন্দোলন সংগ্রামের পর নতুন মুজুরী কমিশনসহ বকেয়া পাওনা সুষ্ঠু সমাধান শেষে প্রত্যেকটা পাটকলের শ্রমিকদের  নতুন মজুরী কমিশন যুক্ত করে ¯িøপ দেয়া হয়, পরবর্তীতে ¯িøপের টাকা পরিশোধ করা হয়। কিন্তু  আটরা শিল্পাঞ্চলের আলীম জুট মিলের শ্রমিকরাও যখারিতি ¯িøপ পেলেও বিজিএমসি কতৃপক্ষ আলিম জুট মিলের কোন টাকা ছাড় না দেয়ায় অদ্যবধি আলিম জুটমিলের শ্রমিক কর্মচারীদের কোন বিল বেতন দেয়া হয়নি।

তাদের বিল বেতনের দাবীতে গতকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত খুলনা যশোর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ  মিছিল করে পরবর্তীতে সংক্ষিপ্ত পথ সভা করে। পথসভায়  আলিম জুট মিল সিবিএ’র সহ-সভাপতি হাফেজ আব্দুস সালামের সভাপতিত্বে বক্তৃতা করেন সিবিএসহ সভাপতি হাফিজুর রহমান, নজরুল ইসলাম, আলতাফ হোসেন, বদর উদ্দিন বিশ্বাস, আনোয়ার হোসেন, শেখ জাকারিয়া, এসএম বাবুল রেজা, তাবিবুর রহমান, মোঃ রেজওয়ান রাজা প্রমুখ।

শ্রমিক নেতৃবৃন্দরা বলেন, সকল রাষ্ট্রয়াত্ব জুট মিলের বকেয়া পাওনা মন্ত্রনালয় থেকে দেয়া হলেও বিজিএমসি কর্তৃক মালিকের সাথে গভীর ষড়যন্ত্রের কারণে আলিম জুট মিলের শ্রমিক কর্মচারীদের অদ্যবধি কোন বিল বেতন দেয়া হয়নি। নেতৃবৃন্দ হুশিয়ারী উচ্চারণ করে বলেন, শ্রমিকদের পিঠ দেয়ালে ঠেকে গেছে এখন আন্দোলনের বিকল্প নেই।

সৃষ্ট সমস্যা নিয়ে ঢাকায় অবস্থানরত সিবিএ সভাপতি মোঃ সাইফুল ইসলাম লিঠু মুঠোফোনে  বলেন, বৈঠক চলছে এখান থেকে কোন সমাধান না হলে আগামী শনিবার ২২ ফেব্রæয়ারী সিবিএ নন সিবিএ সভার মাধ্যমে  রাজপথ, রেলপথ অবরোধসহ কঠিন কর্মসূচী ঘোষণা করা হবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *