April 26, 2024
আঞ্চলিকলেটেস্ট

আলীম জুট মিলের শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধের দাবীতে মতবিনিময় সভা

ফুলবাড়ীগেট প্রতিনিধি
খুলনার আটরা শিল্পাঞ্চলের রাষ্ট্রায়ত্ব আলীম জুট মিলের শ্রমিক-কর্মচারীদের সকল বকেয়া পাওনা পরিশোধের দাবীতে দ্বিতীয় দফার চলমান আন্দোলন কর্মসুচির অংশহিসাবে বুধবার বিকাল ৪টায় শ্রমিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
খানজাহান আলী থানা জাতীয় শ্রমিক ফেডারেশনের সভাপতি মোঃ আমিরুল সরদারের সভাপতিত্বে এবং আঃ রউফ মোড়লের পরিচালনায় শ্রমিক মতবিনিময় সভায় বক্তৃতা করেন মিলের সাবেক সভাপতি আঃ সালাম জমাদ্দার, সাধারণ সম্পাদক আঃ রশিদ, জাতীয় শ্রমিক ফেডারেশন থানা কমিটির সদস্য জাকির সরদার, ইকবাল হোসেন, আঃ ছাত্তার মোল্যা, ওহিদুল, আহাদুল মোল্যা, মোঃ জাহাঙ্গীর, তুহিন প্রমুখ নেতৃবৃন্দ।
সভায় নেতৃবৃন্দ বলেন, প্রজ্ঞাপনের মাধ্যমে বিজেএমসির নিয়ন্ত্রণাধীন ২৫টি পাটকলের শ্রমিকদের চাকুরীর গোল্ডেন হ্যান্ডশেক সুবিধার আওতায় অবসানসহ উৎপাদন কার্যক্রম ১লা জুলাই থেকে সম্পূর্ণ বন্ধ ঘোষলণা করা হয়। উক্ত প্রজ্ঞাপণের ১৭ নং ক্রমিক নম্বরে আলীম জুটি মিলের নাম লিপিবদ্ধ থাকলেও এবং সরকার কর্তৃক ২ মাসের নোটিশসের টাকা পরিশোধ করা হলেও আলী জুট মিলের শ্রমিকদের অন্যান্য মিলের ন্যায় চূড়ান্ত পাওনা পরিশোধ করা হচ্ছে না। শ্রমিকরা তাদের পাওনা পরিশোধের জন্য বাধ্য হয়ে দাবী আদায়ে আন্দোলন করছে।
এর আগে খানজাহান আলী থানা জাতীয় শ্রমিক ফেডারেশন দাবী আদায়ে ৬ দিনের কর্মসূচি ঘোষণা করা হয়। ঘোষিত কর্মসুচির মধ্যে আজ বৃহস্পতিবার সকাল ১১টায় খুলনা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান, আগামী ২৭ ডিসেম্বর রবিবার বিকাল ৪টায় আলীম গেট চত্বরে জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা, ৩০ ডিসেম্বর সকাল ১০টায় মিলগেট থেকে বিক্ষোভ মিছিল এবং ৫ জানুয়ারী সোমবার মিলগেট সম্মুখে শ্রমিক জনসভা থেকে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *