May 7, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্টশীর্ষ সংবাদ

আ’লীগ নেতা কুটু’র শাহাদাৎ বার্ষিকী আজ

খবর বিজ্ঞপ্তি
বিভীষিকাময় ২০০৩ সালের ৬ সেপ্টেম্বর। টার্গেট যেই হোক না কেন সন্ত্রাসীদের বোমার আঘাতে নিহত হন ২৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং মহানগর আওয়ামী লীগের সাবেক সদস্য, বিশিষ্ট ব্যবসায়ী কামরুল ইসলাম কুটু। দলীয় কার্যালয় চত্ত্বরের বকুল তলায় তাকে বোমা মেরে নির্মমভাবে হত্যা করে সন্ত্রাসীরা। এসময়ে মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব মিজানুর রহমান মিজান, কাজী এনায়েত হোসেন, এ্যাড. রজব আলী সরদার, এ্যাড. খন্দকার মজিবর রহমান, ফকির মো. সাইফুল ইসলামসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা দাড়িয়ে কথা বলছিলেন। সন্ধ্যার কিছু পরেই বিদ্যুৎ চলে যায়। বিদ্যুৎ যাওয়ার সাথে সাথেই তীব্র শব্দে প্রকম্পিত হয়ে উঠে। পুরো এলাকা নিস্তব্ধ হয়ে যায়।
তাৎক্ষণিকভাবে ধারণা করা হয় সন্ত্রাসীরা মহানগর আওয়ামী লীগ সভাপতি তালুকদার আব্দুল খালেক, আলহাজ্ব মিজানুর রহমান মিজানের উপর হামলা করেছে। পরবর্তীতে কামরুল ইসলাম কুটু’র নিথর দেহ পড়ে থাকতে দেখা যায়। তার মৃতদেহ হুমায়ূন কবীর ববিসহ কয়েকজন আওয়ামী লীগের নেতাকর্মীরা রিকশায় ধরে উঠাচ্ছিলো। এরই মধ্যে দেখা যায় বোমার স্প্রিন্টারে গুরুতর আহত হয় আওয়ামী লীগ নেতা কাজী এনায়েত হোসেন, এ্যাড. খন্দকার মজিবর রহমান, কামরুল ইসলাম বাবলু, বর্তমান সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফকির মো. সাইফুল ইসলামসহ অসংখ্য আওয়ামী লীগের নেতাকর্মী।
এমনই বিভীষিকাময় পরিস্থিতির মধ্যদিয়ে চলে যায় কামরুল ইসলাম কুটু। আজ তার ১৭তম শাহাদাৎ বার্ষিকী। বিচারের বাণী নিভৃতে কাঁদে। শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে কর্মসূচি গ্রহণ করেছে খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগ।
কর্মসূচির মধ্যে সকাল ১০টায় দলীয় কার্যালয়ে কুটু’র বেদীতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, দুপুর ১২টায় ২৯নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে স্মরণ সভা ও দোয়া মাহফিল এবং মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বিকাল ৪টায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হবে।
কর্মসূচিতে দলের সকল স্তরের নেতাকর্মীদের যথাসময়ে উপস্থিত হওয়ার জন্য বিশেষ আহবান জানিয়ে বিবৃতি দিয়েছেন, মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালকদার আব্দুল খালেক, জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শেখ হারুনুর রশীদ, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, জেলা আওয়মী লীগ সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত কুমার অধিকারী।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *