April 19, 2024
আন্তর্জাতিক

আরেক দুর্নীতি মামলায় নওয়াজের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

দক্ষিণাঞ্চল ডেস্ক

দুর্নীতির অভিযোগে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে দেশটির জাতীয় জবাবদিহি সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (এনএবি)। গতকাল শুক্রবার এমন তথ্যই জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম।

সংবাদমাধ্যমের খবরে বলা হয়, চৌধুরি সুগার মিল দুর্নীতি মামলায় নওয়াজের বিরুদ্ধে এই পরোয়ানা জারি করেছেন এনএবি চেয়ারম্যান। সাবেক এই প্রধানমন্ত্রীকে জবাবদিহিতার জন্য আদালতে হাজির হওয়ার নির্দেশও দেওয়া হয়েছে।

এরইমধ্যে নওয়াজকে আদালতে হাজির করতে কোট লাখপাত কারাগারের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন এনএবি’র একটি দল। বর্তমানে আল আজিজিয়া মিল দুর্নীতি মামলায় সাত বছরের জন্য কারাভোগ করছেন তিনি। এছাড়া অন্য আরেক মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত সাবেক এই প্রধানমন্ত্রী।

অন্যদিকে চৌধুরি সুগার মিল দুর্নীতি মামলায় আরও দুই অভিযুক্ত নওয়াজ শরীফের কন্যা মরিয়ম ও তার ভাইয়ের ছেলে ইউসুফ আব্বাসকে গ্রেফতার করেছে পুলিশ। আগামী ২৩ অক্টোবর পর্যন্ত তাদের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মরিয়মের বিরুদ্ধে অবৈধভাবে সুগার মিলটির শেয়ার কেনা-বেচার মাধ্যমে অর্থ পাচারের অভিযোগ এনেছে এনএবি।

এর আগে, ২০১৭ সালে দুর্নীতির অভিযোগে প্রধানমন্ত্রীর পদ থেকে সরে যেতে বাধ্য হন নওয়াজ শরীফ। পরে সেই অভিযোগেই ২০১৮ সালের ৬ জুলাই তাকে কারাদণ্ড দেন আদালত। তবে শুরু থেকেই নিজেকে নির্দোষ দাবি করে আসছেন সাবেক এই প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যরা।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *