April 25, 2024
আঞ্চলিক

আন্তর্জাতিক ক্ষেত্রে ডিজিটালাইজেশনের রোলমডেল বাংলাদেশ : জেলা প্রশাসক

খুলনায় সাংবাদিকদের প্রশিক্ষণ পিআইবি’র

 

দ: প্রতিবেদক

খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেছেন, তথ্যপ্রযুক্তির বিবেচনায় উন্নত দেশের সাথে বাংলাদেশের ব্যবধান ক্রমাগত কমে আসছে। প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে যে ডিজিটাল বাংলাদেশের সূচনা হয়েছে তা সাধারণ মানুষের চোখে দৃশ্যমান হতে শুরু করেছে। ডিজিটাল বাংলাদেশ আজ এক বাস্তবতার নাম। কেবল বাংলাদেশে নয়, আন্তর্জাতিক ক্ষেত্রেও বাংলাদেশ ডিজিটালাইজেশনের রোলমডেল হিসেবে বিবেচিত হচ্ছে। শিক্ষা ব্যবস্থায় কম্পিউটার, ল্যাপটপ ব্যবহারের মাধ্যমে শিক্ষার্থীরা ডিজিটাল বাংলাদেশের সুবিধা পাচ্ছে। বিভাগীয় শহর হিসেবে খুলনাতেও তরুণ জনগোষ্ঠীর ডিজিটাল বিষয়ে দক্ষতা উন্নয়নের কার্যক্রম অব্যাহত আছে। এ কার্যক্রমের মাধ্যমে শিক্ষিত বেকার জনগোষ্ঠীকে মানবসম্পদে পরিণত করার সম্ভব হবে।

গতকাল বৃহস্পতিবার সকালে খুলনা সার্কিট হাউস সম্মেলনকক্ষে ইউএসএআইডি এবং ইউএনডিপির সহযোগিতায় প্রেস ইনিস্টিটিউট বাংলাদেশ ও এটুআই এর যৌথ আয়োজনে খুলনা জেলার সাংবাদিকদের জন্য দিনব্যাপী ডিজিটাল বাংলাদেশ বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

প্রেস ইনিস্টিটিউট বাংলাদেশের অধ্যয়ন ও প্রশিক্ষণ বিষয়ক পরিচালক মোঃ ইলিয়াস ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রশিক্ষণ প্রদান করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে, এইচডিএম’র কনসালটেন্ট আদনান ফয়সাল, খুলনা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের প্রভাষক শরিফুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম হাবিব, সাধারণ সম্পাদক সাহেব আলী, সাংবাদিক এ কে হিরু। অনুষ্ঠান পরিচালনা করেন প্রেস ইনস্টিটিউটের প্রশিক্ষক শাহ আলম। এই প্রশিক্ষণে খুলনা জেলা ও উপজেলার ৫০ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *