May 19, 2024
বিনোদন জগৎ

আতঙ্কে অস্কারে যোগ দিতে চাইছেন না শিল্পীরা

করোনার এই সময় পরিবর্তন নিয়ে এসেছে জীবনের নানা ধারায়। শোবিজ অঙ্গনও এর বাইরে নয়। সম্প্রতি শোবিজের বড় সব অনুষ্ঠানের পদক ঘরে বসে দেওয়া হচ্ছে।

শোবিজ জগতের সব থেকে বড় একাডেমিক পুরষ্কার অস্কার। চলতি বছর ২৬ এপ্রিল অস্কার প্রদানের অনুষ্ঠান লস অ্যাঞ্জেলেসের ইউনিয়ন স্টেশন এবং হলিউডের ডলবি থিয়েটারে আয়োজন করবে ফিল্ম একাডেমি। মনোনয়ন পাওয়া সবাইকে অনুষ্ঠানে উপস্থিত থাকার নির্দেশ জানিয়ে ‘নো জুম’ ট্যাগ ব্যবহার করার পরামর্শ দিয়েছে কর্তৃপক্ষ।

তবে করোনা সংক্রামণ বেড়ে যাওয়ায় দেখা দিয়েছে বিপত্তি। আতঙ্কে অস্কারে যোগ দিতে চাইছেন না শিল্পীরা।

সম্প্রতি হলিউড পাবলিকেশন্স তার এক প্রতিবেদনে প্রকাশ করেছে, এই বছরের অস্কার অনুষ্ঠানের জন্য ‘নো জুম’ নীতি একাধিক মনোনীত প্রার্থীর জন্য মাথাব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে। অস্কারে মনোনীত অনেকেই যুক্তরাষ্ট্রের বাইরে থাকায় সেসব দেশের ভ্রমণ নিষেধাজ্ঞা কাটিয়ে দুনিয়ার সবচেয়ে বড় এই একাডেমিক অনুষ্ঠানে যোগদান দেওয়া নিয়ে সমস্যা দেখা দিয়েছে।

প্রতিবেদনটিতে আরও বলা হয় ‘ডেনমার্ক, হংকং, রোমানিয়া, তিউনিসিয়া এবং বসনিয়া থেকে পাঁচটি আন্তর্জাতিক ফিচার ফিল্মের প্রতিনিধিরাও লস অ্যাঞ্জেলেসে যাওয়ার পথে প্রতিবন্ধকতার মুখোমুখি হতে পারে।

তবে এখন অব্দি ফিল্ম একাডেমি থেকে কোনো কিছু জানা যায়নি। চলতি সপ্তাহে সব সমস্যা নিয়ে আলোচনার কথা থাকলেও কাঙ্ক্ষিত সেই মিটিংও বাতিল করা হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *