May 17, 2024
আঞ্চলিক

আজ বিভাগীয় সাংগঠনিক সভার মধ্য দিয়ে বিএনপির কমিটি পুর্নগঠন প্রক্রিয়া শুরু

 

 

চলতি বছরেই শেষ হবে তৃণমূলের কমিটি গঠন

 

খবর বিজ্ঞপ্তি

খুলনা বিভাগীয় সাংগঠনিক সভার মধ্য দিয়ে আজ থেকে শুরু হচ্ছে বিএনপির বিভাগের মহানগর, জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি পুর্নগঠন প্রক্রিয়া। বিএনপির কমিটি পুনর্গঠন বিএনপি আগামী দিনের জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন, সাবেক প্রধানমন্ত্রী দলের চেয়ারপারন বেগম খালেদা জিয়া মুক্তির আন্দোলন এবং আগামীতে একটি অংশগ্রহণমূলক নির্বাচনের দাবিকে সামনে রেখে গত মাসে ঢাকায় ৬ দিনব্যাপী বিএনপি নির্বাহী কমিটির সভায় দলকে পুর্ণগঠনের সিদ্ধান্তের আলোকে আজ রবিবার খুলনা বিভাগীয় সাংগঠনিক সভা অনুষ্ঠিত হবে।

কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ে সকাল ১০টায় খুলনা বিভাগের ৭ জেলার নেতৃবৃন্দের সাথে পৃথকভাবে মতবিনিময় করা হবে। বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক টিমকে দেয়া নির্দেশনা অনুযায়ী সাত জেলায় একঘণ্টা করে পর্যায়ক্রমে প্রথম যশোর তারপর থেকে চুয়াডাঙ্গা, মাগুরা, নড়াইল, সাতক্ষীরা, ঝিনাইদহ ও বাগেরহাট জেলার নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করা হবে। বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জুর নেতৃত্বে সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত ও বাবু জয়ন্ত কুমার কুন্ডু উপস্থিত থেকে বিভাগীয় সাংগঠনিক সভায় ভবিষ্যৎ কর্মপন্থা ও দুই মাসব্যাপী সূচিপত্র তৈরীতে জেলা নেতৃবৃন্দকে সহায়তা করবেন।

কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় দেশব্যাপী ৮টি বিভাগে সাংগঠনিক টিমের অধিনেই দলকে পুর্নগঠনের প্রক্রিয়া হয়েছে। নির্দেশনা অনুযায়ী আগামী ৩১ ডিসেম্বর ২০২১ এর মধ্যেই মহানগর, সকল জেলা, উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড কমিটি গঠন করা হবে। সকাল ১০টা থেকে আলাদাভাবে জেলার নেতৃবৃন্দের সাথে মতবিনিময় শুরু হয়ে সন্ধ্যা ৬টার মধ্যে শেষ হবে। মতবিনিময়ের মধ্যদিয়ে ভবিষ্যৎ কর্মপন্থা এবং সূচিপত্র তৈরী করা হবে। সাত জেলার বিএনপির আহবায়ক, সদস্য সচিব ও যুগ্ম আহবায়কদের সভায় আমন্ত্রণ জানানো হয়েছে। আজকের মতবিনিময়ের মধ্যদিয়ে আগামী দুই মাসের মধ্যে খুলনা বিভাগের মহানগর, সকল জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি পুর্নগঠনের প্রক্রিয়া শুরু হবে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *