May 17, 2024
জাতীয়

আজ তাপমাত্রা বাড়তে পারে, হতে পারে বৃষ্টিও

দক্ষিণাঞ্চল ডেস্ক

দেশের তাপমাত্রা কিছুটা বেড়েছে। আজ রবিবার তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। সেই সঙ্গে সিলেট বিভাগের কোথাও কোথাও হালকা/গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গতকাল শনিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য বলা হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে রোববার দেশের আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে সিলেট বিভাগের কোথাও কোথাও হালকা/গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। আগামী দুই দিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। তার পরবর্তী পাঁচদিনে আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনাও নেই বলেও জানায় আবহাওয়া অফিস।

শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে রাজারহাটে ১১ দশমিক ৬ ডিগ্রি এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল পটুয়াখালীতে ৩১ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল সূর্যোদয় ভোর ৬টা ৩১ মিনিটে এবং অস্ত যাবে সন্ধ্যা ৫টা ৫৪ মিনিটে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *