April 24, 2024
খেলাধুলা

আজীবন নিষিদ্ধ হলেন বডি বিল্ডার শুভ

জাতীয় শরীর গঠন প্রতিযোগিতায় পুরস্কারের মঞ্চ থেকে নেমে প্রাপ্ত পুরস্কার লাথি দেওয়ার দৃশ্য সামাজিক মাধ্যমে ভাইরাল। শুক্রবার অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় ১১ জন বিচারক প্যানেলের ঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী রূপা জেতেন জাহিদ হাসান শুভ।

এই রায়ে সন্তুষ্ট হতে পারেননি তিনি। পুরস্কারের মঞ্চেই নিজের ক্ষোভ প্রকাশ করে বসেন। পুরস্কার নিয়ে মঞ্চ থেকে নামার পর পুরস্কারে লাথি দিয়ে প্রতিবাদ করেন এই বডি বিল্ডার।
বিষয়টি নিয়ে সামাজিক মাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় বইছে রীতিমতো। বাংলাদেশ শরীর গঠন ফেডারেশন এই ঘটনার প্রেক্ষিতে জরুরি সভা আয়োজন করে। সেই সভায় জাহিদ হাসান শুভকে আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত এসেছে।

ফেডারেশনটি প্রেস বিজ্ঞপ্তিতে এমনটিই জানিয়েছে। এ বিষয়ে ফেডারেশনের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বলেন, ‘তার এমন কর্মকাণ্ডে আতঙ্কিত হয়ে পড়েছিলেন অডিটোরিয়ামের অন্য শরীরগঠনবিদরাও। আমাদের প্রতিযোগিতা চলাকালীন শৃঙ্খলা ভঙ্গ করেছে জাহিদ হাসান। ফলে খেলাধুলায় শৃঙ্খলা ফিরিয়ে আনতে আমরা তাকে আজীবন নিষিদ্ধ করেছি। ’

বিভিন্ন ফেসবুক সেলিব্রেটি শুভর পক্ষে কথা বলেছেন। এই বিষয়ে ফেডারেশনের মিডিয়া কমিটির চেয়ারম্যান নুরুল ইসলাম খান নাঈম বলেন, ‘ফেসবুকের সেই ভিডিওগুলো আমারও চোখে পরেছে। আমিও দেখেছি। কিন্তু আপনি সমালোচনা করার আগে সেই বিষয়ে আপনার জ্ঞান থাকতে হবে। আমরা এই টুর্নামেন্টে আর্ন্তজাতিক বিচারকও ছিলেন। ’

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *