May 11, 2024
আন্তর্জাতিক

‘আগ্রাসন রুখে দিতে ইরানের রয়েছে সর্বাধুনিক নৌ প্রযুক্তি’

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বা আইআরজিসি’র প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি বলেন, তার দেশের হাতে রয়েছে সর্বাধুনিক নৌ প্রযুক্তি যা দিয়ে শত্রুর যে কোনো আগ্রাসন রুখে দেওয়া সম্ভব। ইরানের সামরিক বাহিনী কাউকে দেশের বিরুদ্ধে আগ্রাসন চালানোর কোনো সুযোগ দেবে না বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

ইরানের উত্তরের কাস্পিয়ান সাগরে আইআরজিসি’র মেরিন ইউনিট পরিদর্শনের সময় স্থানীয় সময় রোববার (১৪ নভেম্বর) এসব কথা বলেন জেনারেল হোসেইন সালামি। এ সময় আইআরজিসি’র নৌ শাখার কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আলী রেজা তাঙসিরিও তার সঙ্গে ছিলেন।

জেনারেল সালামি আরও বলেন, ইরানের জনগণ ও তার সামরিক বাহিনীর শক্ত অবস্থানের কারণে বাইরের শত্রুদের সব ধরনের আগ্রাসন ব্যর্থ করে দেওয়া সম্ভব হয়েছে।

তিনি বলেন, ১৯৭৯ সালে ইসলামী বিপ্লব সফল হওয়ার আগ পর্যন্ত ইরানের সামরিক বাহিনীর সমস্ত অবকাঠামো ছিল অন্যদের নিয়ন্ত্রণে। ফলে ইরানের সামরিক শক্তি অন্যদের করুণার ওপর নির্ভর করতো। কিন্তু ইসলামী বিপ্লবের পর আমরা উচ্চমাত্রার সামরিক সক্ষমতা এবং প্রযুক্তি অর্জন করতে পেরেছি।

মেজর জেনারেল হোসেইন সালামি বলেন, কোনো দেশ ইরানি জাতির ভাগ্য নির্ধারণ করতে পারে না। যদি কেউ তা করার চেষ্টা করে তাহলে তাদের সঙ্গে আমাদের তীব্র সংঘাত ছাড়া বিকল্প নেই।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *