April 26, 2024
জাতীয়

আগামী দু’দিনে তাপমাত্রা বাড়ার পূর্বাভাস

 

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

দেশের অধিকাংশ অঞ্চলেই গতকাল শনিবার কমবেশি বৃষ্টিপাত হয়েছে। একই সঙ্গে দেশের সব অঞ্চলেই সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াসের ওপর ছিল। অর্থাৎ বৃষ্টিপাত থাকলেও সারা দেশেই গরম ছিল। সেই সঙ্গে আগামী দুদিনে তাপমাত্রা ক্রমান্বয়ে আরও বাড়তে পারে। কমতে পারে বৃষ্টিপাতের পরিমাণও।

শনিবার সন্ধ্যা ৬টা পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর। পূর্বাভাসে বলা হয়, ‘উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে বিহার সংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও এর আশপাশ এলাকায় অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে।’

রাজশাহী ও ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ, সিলেট, রংপুর, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বৃষ্টিও হতে পারে বলে সন্ধ্যা ৬টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়। আরও বলা হয়, সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *