May 10, 2024
আঞ্চলিক

অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরী করায় নূরজাহান ফুডকে জরিমানা

কেসিসি’র ভেজাল বিরোধী অভিযান

 

দ: প্রতিবেদক

খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে গতকাল মঙ্গলবার সকালে নগরীর বিভিন্ন বাজার ও খাদ্য উৎপাদনকারী কারখানায় মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। পবিত্র মাহে রমজানে বাজার মূল্য স্থিতিশীল রাখা ও খাদ্যে ভেজাল প্রতিরোধকল্পে গঠিত কমিটি নিয়মিত অভিযানের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে নগরীর জোড়াগেটের সেমাই কারখানা নূরজাহান ফুডের মালিক আব্দুল মালেক জোয়ার্দার’কে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরী করার অপরাধে ভোক্তা অধিকার আইনের ৫২ ধারায় ৫ হাজার টাকা এবং দৌলতপুর বটতলার মাতৃ মিস্টান্ন ভান্ডারের মালিক সাধন চন্দ্র সাধু’কে ফাঙ্গাসযুক্ত দধি বিক্রয়ের অপরাধে ভোক্তা অধিকার আইনের ৫১ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি শেখপাড়া বাগানবাড়ির আখি বেকারী ও মনিমুক্তা বেকারী কারখানা পরিদর্শনকালে কারখানার পরিবেশ আরো উন্নত ও কর্মীদের এ্যাপ্রোন ব্যাবহারের জন্য কঠোরভাবে সতর্ক করা হয় এবং দৌলতপুর সেফ এন্ড সেভ-এ গরুর মাংস ৫’শ ২০ টাকা দরে বিক্রি করায় তাদেরকে সতর্ক করে ৫০০ টাকা দরে বিক্রির নির্দেশ দেয়া হয়। এছাড়া অভিযানকালে ব্যবসা প্রতিষ্ঠানে পণ্যমূল্য তালিকা প্রদর্শন, খাদ্য দ্রব্য সংরক্ষণের স্থান ও বাজার দর পর্যবেক্ষণ করা হয়।

কেসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট খান মাসুম বিল­াহ’র নেতৃত্বে পরিচালিত অভিযানে আরো উপস্থিত ছিলেন কেসিসির ভেটেরিনারি অফিসার ডা: মো: রেজাউল করিম, বাজার সুপার সেলিমুর রহমান, নিরাপদ খাদ্য পরিদর্শক শেখ মেহেদী হাসান বুলবুল, স্যানিটারি ইন্সপেক্টর নবজিৎ বাইন, ভারপ্রাপ্ত প্রিমিসেস লাইসেন্স পরিদর্শক মোল­া সেলিম রেজাসহ সংশ্লিষ্ট অন্যান্যরা। খুলনা মেট্রোপলিটন পুলিশের একটি টিম এবং কেসিসির নিরাপত্তা কর্মীরা অভিযানে সহযোগিতা প্রদান করেন। পবিত্র মাহে রমজানে বাজার মূল্য স্থিতিশীল রাখা ও খাদ্যে ভেজাল প্রতিরোধকল্পে কেসিসি’র এ অভিযান অব্যাহত থাকবে।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *