April 26, 2024
বিনোদন জগৎ

অসহায় শিল্পীদের ৪৫ লক্ষ টাকা দিলেন অক্ষয়

মহামারির মোকাবিলায় উদারহস্ত বলিউড তারকা অক্ষয় কুমার। কখনো প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে, কখনো বিএমসির ফান্ডে লক্ষ লক্ষ টাকা অনুদান দিয়েছেন। সরকারি দলের তারকা হিসেবে সমালোচনা থাকলেও করোনা মোকাবিলায় তার উদ্যোগ ও সাহায্য প্রশংসা পাচ্ছে।

এবার তিনি পাশে দাঁড়ালেন ইন্ডাস্ট্রির জুনিয়র আর্টিস্ট ও দিনমজুরদের পাশে। সিনে অ্যান্ড টিভি আর্টিস্ট অ্যাসোসিয়েশনে ৪৫ লক্ষ টাকা দিলেন অক্ষয়।

করোনাভাইরাসের প্রকোপ কমাতে সরকার থেকে ঘোষিত লকডাউনে বহু মানুষ কর্মহীন। ফলে রোজগার বন্ধ। তাদের পাশে দাঁড়াতেই অক্ষয়ের এই পদক্ষেপ। সিআইএনটিএএ-র জয়েন্ট সেক্রেটারি অমিত বেহাল ইন্ডাস্ট্রির দৈনিক পারিশ্রমিকে কাজ করা মানুষদের সমস্যার কথা ও ফান্ডে টাকার অভাবের কথা আলোচনা করেন অন্যতম সদস্য আইয়ূব খানের সঙ্গে। আইয়ূব তা জানান সাজিদ নাদিয়াদওয়ালাকে।

সাজিদ সমস্যা নিয়ে শরণাপন্ন হন তার প্রতিবেশি ও বন্ধু অক্ষয়ের। আর এই সমস্যার কথা শুনতেই তিনি সাহায্যের হাত বাড়িয়ে দেন। আপাতত ফান্ডের টাকা থেকে ৩০০০ করে দেওয়া হচ্ছে সিআইএনটিএএ-র দৈনিক পারিশ্রমিকের উপর নির্ভরশীল সদস্যদের।

এছাড়াও এর মাঝেই দিনমজুর ও পরিযায়ী মহিলা শ্রমিকদের পাশেও দাঁড়িয়েছেন অক্ষয় তাদের মেনস্ট্রুয়াল সুরক্ষার জন্য। স্যানিটারি ন্যাপকিন ডোনেট করে পিছিয়ে পড়া শ্রেণির মহিলাদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য আবেদন জানিয়েছেন সবার কাছে। তিনি নিজেই একটি স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে যুক্ত হয়ে স্যানিটারি ন্যাপকিন ডোনেট করার কাজে অংশ নিয়েছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *