May 2, 2024
বিনোদন জগৎ

অমিতাভকে ‘স্যার’ না ডাকায় সিনেমা থেকে বাদ পড়েছিলেন কাদের!

২০১৮ সালে কানাডায় মারা যান প্রখ্যাত বলিউড অভিনেতা ও লেখক কাদের খান। দীর্ঘ ক্যারিয়ারে এই অভিনেতা উপহার দিয়েছিলেন অসংখ্য ব্যবসা সফল সিনেমা।

কখনো অভিনেতা, আবার কখনো চিত্রনাট্যকার হিসেবে তিনি দর্শকদের মন জয় করে নিয়েছিলেন।

কাদের খান অভিনয় করেছিলেন তিনশ’রও বেশি সিনেমায়, আর ডায়ালগ লিখেছিলেন পায় আড়াইশ’ সিনেমায়। তবে মৃত্যুর আগ পর্যন্ত তার একটি দুঃখে ছিল। সেটি হলো- বলিউড মেগাস্টার ও তার বন্ধু অমিতাভ বচ্চনকে ‘স্যার’ না ডাকায় এক সিনেমা থেকে বাদ পড়তে হয়েছিল তাকে।

মৃত্যুর আগে কাদের খান নিজেই বিষয়টি এক ভিডিও সাক্ষাৎকারে জানিয়ে গিয়েছেন। কাদের খানের সেই ভিডিও প্রকাশের পড় তুমুল সমালোচনা শুরু হয়েছিল।

অমিতাভ ও কাদেরের ক্যারিয়ার প্রায় কাছাকাছি সময়ে শুরু হয়। দু’জনের মধ্যে ভালো বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল। সে সুবাদে অমিতাভকে ‘অমিত’ বলে ডাকতেন কাদের।

একবার তারা দু’জন একই সিনেমায় কাজ করছিলেন। তখন সিনেমাটির প্রযোজক কাদের খানকে বলেন, অমিতাভকে স্যার বলে ডাকতে। এটা শুনে হেসে বিষয়টি উড়িয়ে দেন তিনি। ঘনিষ্ঠ বন্ধু তথা ভাইকে স্যার ডাকতে আপত্তির কথা অকপটে বলে দেন কাদের।

তার আপত্তিতে তখন শুটিংয়ে থাকা সকলেই অবাক হয়েছিলেন। আর কথাটি নাকি অমিতাভের কান পর্যন্তও গিয়েছিল। এরপর কাদেরের কাজ বন্ধ করে সিনেমাটি থেকে তাকে বের করে দেওয়া হয়।

বিষয়টি নিয়ে এখন পর্যন্ত কোন মন্তব্য করেননি বলিউড ‘শাহেনশাহ’। তবে কাদের খান মারা যাওয়ার পর সামাজিক মাধ্যমে তিনি শোক প্রকাশ করেছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *