April 20, 2024
খেলাধুলালেটেস্ট

অবসর ভেঙে দলে ফেরার ইঙ্গিত দিলেন মোহাম্মদ আমির

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া পাকিস্তানের পেস বোলার মোহাম্মদ আমির পুনরায় দলে ফেরার ইঙ্গিত দিলেন। রমিজ রাজাকে দেশটির ক্রিকেট বোর্ড থেকে অপসারণের পর অনেক ক্রিকেটারই তাদের প্রতিক্রিয়া জানান। বর্তমানে পাকিস্তান ক্রিকেটের দায়িত্ব দেওয়া হয়েছে নাজম শেঠিকে। নাজম দায়িত্বে আসার পরই সাবেক পাকিস্তানি অলরাউন্ডার শহিদ আফ্রিদিকে বোর্ডের প্রধান নির্বাচক করা হয়। মূলত নাজম শেঠি দায়িত্বে আসার পরই আমির আবারও পাকিস্তানের জার্সিতে খেলার ব্যাপারে নিজের আশা ব্যক্ত করেছেন।

পাকিস্তান ক্রিকেট বোর্ডে রদবদলের পর আবারও সক্রিয় হয়ে উঠেছেন পুরানো ক্রিকেটাররা। শুক্রবার পাকিস্তান দলের সাবেক এই তারকা ক্রিকেটার এক প্রশ্নের জবাবে বলেন, ‘এখনও আমি অবসর প্রত্যাহার করার কথা ভাবিনি। আপাতত পিএসএল নিয়ে ভাবতে চাই। তবে দেখা যাক, আল্লাহ চাইলে অবশ্যই হবে।’

২০২০ সালে ইংল্যান্ডের বিপক্ষে শেষবারের মতো পাকিস্তানের জার্সিতে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন আমির। এরপর ২০২১ সালে তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন। এরপর আমির কাউন্টি চ্যাম্পিয়নশিপ সহ বেশ কয়েকটি টি-টোয়েন্টি লিগে খেলেছেন। এবার সম্ভাবনা আছে পুনরায় পাকিস্তান দলে ফিরতে পারেন তিনি।

৩০ বছর বয়সী এই পাকিস্তানি পেস বোলার দেশের হয়ে ৩৬টি টেস্ট, ৬১টি ওয়ানডে ও ৫০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। আইসিসি আয়োজিত বেশ কয়েকটি টুর্নামেন্টে পাকিস্তানের হয়ে দারুণ পারফর্ম করেছেন এই বাঁহাতি পেসার। ২০১৭ সালে পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন আমির।

বর্তমানে পাকিস্তান দল ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলছে। যার প্রথমটি ড্র হয়েছে। সিরিজের শেষ টেস্ট শুরু হবে কাল।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *