May 3, 2024
খেলাধুলা

অনেকবার বলেছি, মেসি এখানে সুখে আছে : বার্সা কোচ

সম্প্রতি এক সাক্ষাৎকারে বার্সেলোনার ভক্ত-সমর্থকদের সুখবর দিয়েছেন ক্লাবটির ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসি। তিনি ইঙ্গিত দিয়েছেন, নতুন মৌসুমেও থেকে যাবেন বার্সেলোনায়। এবার একই সুর শোনা গেল দলের কোচ রোনাল্ড কোম্যানের কণ্ঠেও।

মঙ্গলবার রাতে রিয়াল ভায়োদলিদের বিপক্ষে ৩-০ গোলের সহজ জয় পেয়েছে বার্সেলোনা। দলের জয়ে শেষ গোলটি করেছেন মেসি। স্প্যানিশ ক্লাব বার্সেলোনার হয়ে মেসির এটি ৬৪৪তম গোল। যার সুবাদে তিনি গড়লেন এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড।

এতদিন ধরে রেকর্ডটি ছিল পেলের দখলে, সান্তোসের হয়ে সর্বোচ্চ ৬৪৩ গোল করেছিলেন তিনি। এ রেকর্ড ভাঙার রাতে আরও একবার কোচের মুখে উচ্চারিত হলো মেসির জন্য প্রশংসাবাক্য। একইসঙ্গে জানিয়েছেন, বার্সেলোনায় বেশ সুখেই রয়েছেন মেসি। ফলে তার ক্লাব ছাড়ার আলোচনা অবান্তর।

কোম্যান বলেছেন, ‘আমি অনেকবার বলেছি, মেসিকে এখানে আমি সুখীই দেখছি। সে তার সৃষ্টিশীলতা দিয়ে আমাদের জন্য গুরুত্বপূর্ণ এক খেলোয়াড়। তার আশপাশে যখন ভালো খেলোয়াড়রা তখন এটা আরও ভালোভাবে বোঝা যায়।’

শনিবার ভ্যালেন্সিয়ার সঙ্গে ২-২ গোলে ড্রয়ের পর ভায়োদলিদের বিপক্ষে জয়টি অনেক বেশি প্রয়োজন ছিল বার্সেলোনার। যা পেয়ে খুশি বার্সা কোচ। এ ম্যাচে নিজেদের রক্ষণের দিকে বাড়তি মনোযোগ দিয়েছিলেন কোম্যান। পাশাপাশি গোলবারের নিচে মার্ক টের স্টেগানের দুর্দান্ত পারফরম্যান্সের কল্যাণে কোনও গোল হজম করতে হয়নি তাদের।

বার্সা কোচের ভাষ্য, ‘আমরা রক্ষণভাগ ও দুই পাশ দিয়ে আক্রমণে ওঠার জন্য কিছু জিনিস পরিবর্তন করেছিল। আমরা দারুণ একটা পারফরম্যান্স দেখলাম। যেখানে মনোযোগ বজায় ছিল পুরো ম্যাচে এবং বড় কিছু সুযোগও তৈরি হয়েছিল।’

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *