May 20, 2024
জাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

অনুমতির অপেক্ষায় জামায়াতের হাজারো নেতাকর্মী

বর্তমান সরকারের পতন ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে রাজধানীর মতিঝিলে সমাবেশ ডেকেছে জামায়াতে ইসলামী। পুলিশের পক্ষ থেকে অনুমতি না পাওয়ায় তাদের সমাবেশ ঘিরে অনিশ্চয়তা থাকলেও আরাগবাগ এলাকায় ইতোমধ্যে জড়ে হয়েছেন জামায়াতের হাজার হাজার নেতাকর্মীরা। পুলিশ অনুমতি দিতে পারে এই আশায় সেখানে অবস্থান নিয়েছেন ধর্মভিত্তিক দলটির নেতাকর্মীরা।

শনিবার (২৮ অক্টোবর) সকাল ১০টার পর আরামবাগ এলাকায় এমন চিত্র দেখা গেছে।

তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা, জামায়াতের আমির ডা. শফিকুর রহমানসহ রাজনৈতিক নেতাকর্মী ও আলেমদের মুক্তি এবং দ্রব্যমূল্যের কমানোর দাবিতে রাজধানীর শাপলা চত্বরে মহাসমাবেশের ডাক দেয় দলটি।

একইসঙ্গে সমাবেশের অনুমতি ও সহযোগিতা চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে আবেদন করে দলটি। কিন্তু পুলিশ তাদের সমাবেশ করতে অনুমতি দেবে না বলে জানিয়ে দেয়।

এমন অবস্থায় নিজেদের অবস্থান জানাতে গত বৃহস্পতিবার সংবাদ সম্মেলন ডাকে জামায়াত। সেখানে ২৮ অক্টোবর কর্মসূচি পালনের বিষয়ে দলীয় সিদ্ধান্তের কথা তুলে ধরেন জামায়াতের ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান।

দলীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার সকাল নয়টার দিকে দলটির অর্ধশতাধিক নেতাকর্মী জড়ো হন শাপলা চত্বরের দক্ষিণ পাশে। এসময় পুলিশ দলটির নেতাকর্মীদের সরিয়ে দেয়। পরে নেতাকর্মীরা আরামবাগ থেকে শুরু করে মতিঝিল পর্যন্ত পুরো সড়কে অবস্থান নেন। কিছু সময়ের জন্য সেখানে উত্তেজন ছড়িয়ে পড়লেও পরে স্বাভাবিক হয়।

জামায়াতের নেতাকর্মীরা জানান, দলের কেন্দ্রীয় নেতারা জানিয়েছেন- সমাবেশের বিষয়ে তাদের মৌখিক অনুমতি দেওয়া হয়েছে। এখন আনুষ্ঠানিক অনুমতি পেলে সমাবেশস্থলে প্রবেশ করবেন।

সকালে ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার আসাদুজ্জামান সাংবাদিকদের বলেন, জামায়াত ও শিবিরকে এখনও সমাবেশের অনুমতি দেওয়া হয়নি। অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় আমাদের পর্যাপ্ত ফোর্স প্রস্তুত রয়েছে।

শেয়ার করুন: