April 25, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্টশীর্ষ সংবাদ

অঙ্কিতাকে ধর্ষণের পর হত্যা মামলাটি দ্রুত বিচারের আওতায় আনার দাবি

জনউদ্যোগের মানববন্ধনে বক্তারা

খবর বিজ্ঞপ্তি
দৌলতপুরের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী অঙ্কিতা দে ছোঁয়াকে ধর্ষণের পর হত্যা মামলাটি দ্রুত বিচারের আওতায় আনার দাবিতে শনিবার নগরীর পিকচার প্যালেস মোড়ে বেলা ১১টায় জনউদ্যোগ নারী সেলের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন জনউদ্যোগ নারী সেলের আহবায়ক এ্যাডঃ শামীমা সুলতানা শীলু। সভা পরিচালনা করেন বাংলাদেশ মানবাধিকার সংস্থার সমন্বয়কারী এ্যাডঃ মোমিনুল ইসলাম।
মানববন্ধনে বক্তারা বলেন, ‘অঙ্কিতা দে ছোঁয়াকে ধর্ষণ করে হত্যা মামলাটি একটি স্পর্শকাতর মামলা তাই এই মামলাটি দ্রুত বিচারের আওতায় আনতে হবে। বাংলাদেশে অনেক আইন আছে কিন্তু আইনের অনেক ফাক ফোকোর দিয়ে খুনীরা বের হয়ে যাচ্ছে। ফরেনসিক বিভাগের অনেক দুর্বলতাকে কাজে লাগিয়ে খুনীরা পার পেয়ে যাচ্ছে। ছোঁয়া তৃতীয় শ্রেণির একজন ছাত্রী তাকে ধর্ষণ করে হত্যা করেছে খুনী। খুনের আলামত নষ্ট করে বস্তায় বন্দী করে ফেলিয়ে দেওয়ার চেষ্টা করেছে। বাংলাদেশের মাটিতে এই খুনীর বিচার দ্রুত দেখতে চায় খুলনাবাসী। আর যেন কোন শিশুকে এই ভাবে জীবন দিতে না হয় সেজন্য এই মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে এন বিচার করতে হবে।’
অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন আ’লীগের নেতা বিরেন্দ্র নাথ ঘোষ, ওয়ার্কার্স পার্টির নগর সভাপতি মফিদুল ইসলাম , সিপিবি নেতা মিজানুর রহমান বাবু, বাসদের জনার্দন দত্ত নান্টু, পূজা উদযাপন পরিষদের নগর সাধারণ সম্পাদক প্রশান্ত কুন্ডু, কোষাধ্যক্ষ রতন কুমার নাথ, পুনু মুন্সি, শাহ লায়েকউল্লাহ, অধ্যাপক নাসরিন হায়দার, এস এম চন্দন, নিত্যানন্দ ঢালী, এ্যাডঃ অচিন্ত কুমার দাস, এস এম সোহরাব হোসেন, শাহিন জামান পন, গোপাল চন্দ্র সাহা, সমর কুন্ডু, জেসমিন জামান, ইসরাত আরা হীরা, চিশতী মোস্তারী বানু, কোহিনুর আক্তার কণা, দেলায়ার হোসন দিলু, ইকবাল হোসেন বিপ্লব, আবিদ শান্ত, ওয়াহিদুজ্জামান সোহাগ, মোঃ আব্দুল্লাহ চৌধুরী, বাহালুল আলম, কৃষ্ণা দাস, মহেন্দ্রনাথ সেন প্রমুখ।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *