February 26, 2024
খেলাধুলা

৯-০ গোলে জিতলো জার্মানি, আয়ারল্যান্ডে হোঁচট পর্তুগালের

বিশ্বের প্রথম দল হিসেবে আগেই কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে ফেলেছে জার্মানি। তবু কমেনি তাদের জয় কিংবা গোলের ক্ষুধা। তাই তো তুলনামূলক দুর্বল দল লিখটেন্সটাইনকে পেয়ে রীতিমতো গোলবন্যাই করলো হানসি ফ্লিকের শিষ্যরা।

নিজেদের ঘরের মাঠ ভোকসওয়াগন এরেনায় খেলা ম্যাচটিতে গুনে গুনে নয় গোল দিয়েছে জার্মানি, বিপরীতে হজম করেনি একটিও। লিখটেন্সটাইনকে ৯-০ গোলে হারানোর ম্যাচে জার্মানির প্রথম কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর প্রথম ছয় ম্যাচ জেতার রেকর্ড গড়েছেন ফ্লিক।

এই ম্যাচে মাঠে উপস্থিত ছিলেন জার্মানির সাবেক কোচ জোয়াকিম লো’ও। আগেই দায়িত্ব ছাড়লেও বৃহস্পতিবার রাতেই তাকে আনুষ্ঠানিক বিদায় জানিয়েছে জার্মানি। সাবেক কোচকে গ্যালারিতে রেখে নতুন কোচের রেকর্ডগড়া ম্যাচে গোল উৎসবই করেছেন দলের খেলোয়াড়রা।

ম্যাচটিতে জোড়া গোল করেছেন লেরয় সানে এবং থমাস মুলার। এছাড়া একবার করে স্কোরশিটে নাম তুলেছেন ইল্কায় গুন্ডোগান, মার্কো রিউস এবং রিডল বাকু। ম্যাচের মাত্র নয় মিনিটে লাল কার্ড দেখে দশজনের দলে পরিণত হয় লিখটেন্সটাইন। এরপর তাদের নিয়ে ছেলেখেলাই করেছে জার্মানরা।

শুরুতে লাল কার্ড খেয়েই যেন ভরাডুবির শেষ ছিল না লিখটেন্সটাইনের। ম্যাচের ২০ মিনিটে ড্যানিয়েল কুফম্যান এবং ৮৯ মিনিটে ম্যাক্সিমিলান গোপেল করেন আত্মঘাতী। যা কি না তাদের দুর্দশা বাড়িয়েছে আরও কয়েক গুণে। সুযোগ পেয়েও হ্যাটট্রিক করতে পারেননি সানে কিংবা মুলাররা।

এই জয়ের পর জে গ্রুপে ৯ ম্যাচে জার্মানির সংগ্রহ ২৪ পয়েন্ট। তারাই সবার ওপরে। সমান ম্যাচ খেলে মাত্র এক ড্র করে এক পয়েন্ট নিয়ে ছয় নম্বরে রয়েছে লিখটেন্সটাইন।

অন্যদিকে আয়ারল্যান্ডের মাঠে খেলতে গিয়ে হতাশা নিয়ে ফিরেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দল পর্তুগাল। পুরো ম্যাচে হয়নি কোনো গোল, ছিল না তেমন উত্তেজনাও। গোল শূন্য ড্র’তেই শেষ হয় ম্যাচ।

এই ড্রয়ের ফলে বিশ্বকাপ বাছাইয়ে খানিক পিছিয়েই গেল পর্তুগিজরা। এ গ্রুপে সাত ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছে তারা। তবে সমান সাত ম্যাচে ঠিক ১৭ পয়েন্ট রয়েছে সার্বিয়ারও। তাই পরের ম্যাচগুলো বেশ গুরুত্বপূর্ণ রোনালদোদের জন্য।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *