February 25, 2024
জাতীয়

৯০ গ্রাম হেরোইন রাখায় যাবজ্জীবন কারাদণ্ড

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

নব্বই গ্রাম হেরোইন উদ্ধারের ঘটনায় এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে ঢাকার একটি আদালত। গতকাল মঙ্গলবার ঢাকার ছয় নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. শেখ গোলাম মাহবুব এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত মো. কামাল ওরফে ট্যাবলেট কামাল চাঁদপুর জেলার হাইমচর থানার হাজিকান্দি গ্রামের দাদন মিয়া ওরফে মদন মিয়ার ছেলে।

কারাদণ্ডের পাশাপাশি আসামিকে ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন বিচারক। অভিযোগ প্রমাণিত না হওয়ায় আমার দুই আসামি মো. সোহেল ও মো. শাহিনকে খালাস দিয়েছে আদালত। রায় ঘোষণার সময় দণ্ডিত কামাল আদালতে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়।

মামলার অভিযোগে বলা হয়- ২০১৬ সালের ১৯ নভেম্বর ভাষানটেক থানাধীন চার নম্বর বস্তির সালেক মিয়ার পুকুরপাড়ের বটতলায় একটি পরিত্যক্ত টিনের ঘরে আসামি কামাল, সোহেল, শাহীন ও সাজ্জাদসহ আরও কয়েকজন মাদক বিক্রির করছে- এমন খবরে পেয়ে সেখানে অভিযান চালায় পুলিশ।

অভিযানের মুখে কয়েকজন পালিয়ে গেলেও কামাল ধরা পড়েন। পরে তার প্যান্টের ডান পকেটে ৪১০ ও বাম পকেটে ৫০০ পুরিয়া হেরোইন পাওয়া যায়, সব মিলিয়ে যার ওজন ৯০ গ্রাম। এছাড়া ওই ঘর থেকে ২৩টি পেট্রোল বোমা এবং ২৭টি ককটেল উদ্ধার করা হয়। ওই ঘটনায় জব্দতালিকা প্রস্তুতের সময় কামাল সঙ্গীদের নাম জানান।

হেরোইন উদ্ধারের ঘটনায় ২০১৬ সালের ২০ নভেম্বর ভাষানটেক থানার পরিদর্শক মো. সাজু মিয়া বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) ধারায় একই থানার এসআই মো. আসিফ ইকবাল অভিযোগপত্র জমা দেন। ২০১৭ সালের ২৯ আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে। মামলার বিচারের সময় আটজনের সাক্ষ্য শোনেন বিচারক।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *