৪৯ দিনে কোরআনের হাফেজ ৮ বছরের জিসান

দক্ষিণাঞ্চল ডেস্ক
কুমিল্লার ইবনে তাইমিয়া হিফজ শাখার ছাত্র আট বছর বয়সী রাফসান মাহমুদ জিসান। জিসান মাত্র ৪৯ দিনে পবিত্র কোরআন শরীফ শেষ করে কোরআনের হাফেজ হয়েছে। রাফসান কুমিল্লার মনোহরগঞ্জের বিপুলাসার ইউনিয়নের কাশিপুর গ্রামের প্রবাসী বাহার উদ্দিনের ছেলে।
গতকাল সোমবার জিসানকে পাগড়ি পরিয়ে দেন জৈনপুরের বড় হুজুর আলহাজ্ব মাওলানা ফাররুখ ছেয়ার ছিদ্দিকি। ৪৯ দিনে কোরআন মুখস্ত বিষয়টি জানাজানি হলে অনেকে তাকে দেখতে তার প্রতিষ্ঠানে ভিড় করছেন।
ইবনে তাইমিয়া হিফজ বিভাগের শিক্ষক আবুল হাসান বলেন, ২০১৬ সালের শেষ দিকে নুরানি পড়া শুরু করে রাফসান। ২০১৮ সালের নভেম্বরের আগে নাজেরা শেষ করেন। এরপর ৪ নভেম্বর কোরআন শরিফ হেফজ করতে দেওয়া হয় তাকে। সে দুই দিনে এক পারা করে মুখস্থ করতে থাকে। ১০ম পারা পর্যন্ত এভাবে চলে তার। এতে আমরা নিশ্চিত হই যে, রাফসান আর চার-পাঁচটা শিশুর মত নয়। সে অন্যদের থেকে আলাদা। তার মুখস্থ শক্তি প্রখর।এরপর রাফসান ১৪ দিনে ১১তম পারা থেকে নিয়ে ২৫তম পারা পর্যন্ত মুখস্ত করে। আর বাকি পারা চারদিনে মুখস্থ করে। রাফসান ৪৯ দিনে কোরআন শরিফের পুরো ৩০ পারা মুখস্ত করেছে। সে এখন পুরো কোরআন শোনাচ্ছে। তার সাফল্য কামনা করেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান অধ্যক্ষ মু. শফিকুল আলম হেলাল।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.