৩১ জানুয়ারির মধ্যে প্রচার সামগ্রী সরানোর নির্দেশ

দক্ষিণাঞ্চল ডেস্ক
ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ৩৬টি ওয়ার্ডের ভোট এবং উত্তরের মেয়র পদে উপ-নির্বাচনের প্রচার সামগ্রী ৩১ জানুয়ারির মধ্যে সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এ সংক্রান্ত নির্দেশনাটি ইসির উপসচিব মো. আতিয়ার রহমান মন্ত্রিপরিষদ সচিব, স্থানীয় সরকার বিভাগের সচিব, ঢাকা মেট্রাপলিটন পুলিশ কমিশনারসহ সংশ্লিষ্টদের কাছে পাঠিয়েছেন। এতে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথাও বলা হয়েছে।
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচন এবং উত্তর ও দক্ষিণের ৩৬টি ওয়ার্ডে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচন হবে ২৮ ফেব্র“য়ারি। মনোনয়নপত্র জমার শেষ সময় ৩০ জানুয়ারি, বাছাই ২ ফেব্র“য়ারি। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৯ ফেব্র“য়ারি।
ডিএনসিসি’র আগের ৫৪ ওয়ার্ডে ভোটার সংখ্যা ২৯ লাখ ৪৮ হাজার ৫১০ জন। আর নতুন করে যুক্ত হয়েছে ১৮টি ওয়ার্ডের ৫ লাখ ৭১ হাজার ৬৮৪ জন ভোটার। ঢাকা দক্ষিণ সিটির (ডিএসসিসি) নতুন ১৮ ওয়ার্ডের ভোটার ৪ লাখ ৭৭ হাজার ৫১০ জন।
নির্বাচন আচরণবিধি অনুযায়ী, আগাম প্রচারণা চালানো শাস্তিযোগ্য অপরাধ। আর এ অপরাধের জন্য কেউ নির্বাচিত হলেও তার প্রার্থিতা বাতিলের ক্ষমতা রাখে নির্বাচন কমিশন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *