২ ফেব্রুয়ারী খুলনায় আসছে বিএনপির কেন্দ্রীয় টিম

খবর বিজ্ঞপ্তি
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে গায়েবী রাজনৈতিক মামলা ও হামলা-নির্যাতনের শিকার নেতাকর্মীদের সর্বশেষ পরিস্থিতি ও অবস্থান সরেজমিনে পরিদর্শন করতে খুলনায় আসছেন বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ। দেশের সাতটি বিভাগের জন্য কেন্দ্র থেকে সাত শীর্ষস্থানীয় নেতাকে প্রধান করে গঠন করে দেয়া হয়েছে পৃথক সাত কমিটি। খুলনা বিভাগীয় সাংগঠনিক কমিটির প্রধান বিএনপির অন্যতম ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহানের নেতৃত্বে একটি টিম দুই দিনের সফরে আগামী ২ ফেব্রুয়ারী খুলনায় আসছেন।
খুলনা সফরকালে তারা বিভাগের বিভিন্ন জেলায় নির্বাচনপূর্ব ও নির্বাচন উত্তর সহিংসতায় নিহত, আহত, ক্ষতিগ্রস্থ, অত্যাচারের শিকার নেতাকর্মীদের বাড়িতে যাবেন। কারাগারে বন্দি থাকা কর্মীদের পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করবেন এবং নৈতিক ও মানবিক সহায়তা প্রদান করবেন। হামলায় আহত হয়ে যারা হাসপাতালে চিকিৎসা নিয়েছেন এবং এখনও অসুস্থ রয়েছেন তাদেরকেও একই ভাবে দলের পক্ষ থেকে সাহায্য সহায়তা করা হবে এই সময়।
বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর শাখার সভাপতি সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জু কেন্দ্রীয় নেতাদের সাংগঠনিক সফরের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, শুধুমাত্র হামলা ও ক্ষতির শিকার নেতাকর্মীদের খোঁজখবর নেওয়াই নয়, খুলনায় একটি গোলটেবিল বৈঠক আয়োজনের প্রস্ততি চলছে। যে বৈঠকে খুলনা বিভাগে অবস্থানরত বিএনপির জাতীয় নির্বাহী কমিটির নেতৃবৃন্দ, বিভাগের ১০ জেলা ও এক মহানগর শাখার সভাপতি-সাধারণ সম্পাদকবৃন্দ এবং বিভাগের ৩৬টি আসনে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্ধিতাকারী সকল প্রার্থী অংশ নেবেন। তারা নির্বাচনে ভোট ডাকাতি, জালিয়াতি, প্রশাসনিক ক্যু ও রাষ্ট্রীয় সন্ত্রাসের যে সব তিক্ত অভিজ্ঞতার সঙ্গী হয়েছিলেন- তার বিস্তারিত বিবরণ তুলে ধরবেন। ভোট ডাকাতির অডিও-ভিজ্যুয়াল চিত্রও তুলে ধরার চিন্তা রয়েছে। আগামী ২ ফেব্রুয়ারী শনিবার বেলা ১১ টায় খুলনা প্রেসক্লাব অডিটোরিয়ামে এই গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে।
এদিকে কেন্দ্রীয় নেতাদের সাংগঠনিক সফর ও গোলটেবিল বৈঠক সফল করতে খুলনা মহানগর বিএনপির এক সভা শনিবার ২৭ জানুয়ারী দুপুর ১২ টায় কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, জাফরউল্লাহ খান সাচ্চু, শাহজালাল বাবলু, স ম আব্দুর রহমান, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, আসাদুজ্জামান মুরাদ, শফিকুল আলম তুহিন, এহতেশামুল হক শাওন, ইকবাল হোসেন খোকন, সাজ্জাদ আহসান পরাগ, শেখ সাদী, শামসুজ্জামান চঞ্চল, একরামুল হক হেলাল, কে এম হুমায়ুন কবির, হেলাল আহমেদ সুমন, শফিকুল ইসলাম শাহিন, শেখ ইমাম হোসেন প্রমুখ।
সভা থেকে সোনাডাঙ্গা থানা বিএনপির নেতা মুসা হোসেন খানের পিতা আবু বক্কর খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। সভা থেকে সড়ক দূর্ঘটনায় গুরুতর আহত যুবদল নেতা জি এম রফিকুল হাসানের আশু সুস্থতা কামনা করা হয়। সভা থেকে মহানগর বিএনপির অন্যতম সহ সভাপতি সিরাজুল ইসলাম মেঝো ভাই ডাকবাংলা সুপার মার্কেট সমিতিরি সভাপতি নির্বাচিত হওয়ায় তাকে আন্তরিক অভিনন্দন জানানো হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.