১৩ থেকে ১৫ আগস্ট বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সে দর্শনার্থীদের প্রবেশাধিকার বন্ধ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে ১৩ থেকে ১৫ আগস্ট বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সে দর্শনার্থীদের প্রবেশাধিকার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

১৬ আগস্ট থেকে আগের নিয়মে ফের দর্শনার্থীরা জাতির পিতার সমাধিসৌধ কমপ্লেক্সে প্রবেশ করতে পারবেন।

গত ২ আগস্ট জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতিমূলক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

গতকাল বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে জেলা তথ্য কর্মকর্তা মঈনুল ইসলাম জানান, ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস। প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাতে আসবেন।

এই কারণে গত ২ আগস্ট প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রস্তুতিমূলক সভা হয়। সভায় এ সিদ্ধান্ত হয়েছে।

এ ব্যাপারে জেলা প্রশাসক শাহিদা সুলতানা জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের রাষ্ট্রীয় কর্মসূচিতে অংশ নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসবেন। এদিন মন্ত্রী, এমপিসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা টুঙ্গিপাড়ায় শ্রদ্ধার্ঘ্য অর্পণসহ বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন।

জেলা প্রশাসক আরও জানান, প্রধানমন্ত্রীর নিরাপত্তার স্বার্থে ও শোক দিবসের প্রস্তুতির জন্য ১৩ থেকে ১৫ আগস্ট পর্যন্ত বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সে দর্শনার্থীদের প্রবেশাধিকার সাময়িক বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে ১৬ আগস্ট থেকে আগের নিয়মে দর্শনার্থীরা বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সে প্রবেশ করতে পারবেন।

নিষেধাজ্ঞার সময় দর্শনার্থীদের বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সে না আসার জন্য তিনি অনুরোধ জানিয়েছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.