July 13, 2024
আঞ্চলিক

হাসপাতালসমূহে চিকিৎসক সংকট শিগগিরই দূর হবে

 

জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা

 

দ: প্রতিবেদক

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা গতকাল মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় পুলিশ বিভাগের পক্ষ হতে জানানো হয় যে খুলনায় নয়টি উপজেলায় আসন্ন নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে। তবে সড়ক দুর্ঘটনার সংখ্যা নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়। সড়কে দুর্ঘটনাপ্রবণ স্থানে সড়ক ডিভাইডার স্থাপনের ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়।

৩৯তম বিসিএস এর মাধ্যমে পাঁচ হাজার ডাক্তারের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হলে হাসপাতালসমূহে চিকিৎসক সংকট থাকবে না বলে সিভিল সার্জন সভায় জানান। তিনি আরো বলেন, খুলনা স্বাস্থ্য স্থাপনাগুলির অগ্নি নিরাপত্তাকে ঢেলে সাজানোর চেষ্টা চলছে।

ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক সভায় জানান যে, সন্ত্রাস ও জঙ্গিবাদের কুফল সম্পর্কে সচেতনতা বৃদ্ধির জন্য ইমামরা জুমার খুৎবায় নিয়মিত আলোচনা করছেন।

দূরবর্তী ও দুর্গম এলাকার ইউনিয়ন পরিবার পরিকল্পনা কেন্দ্রগুলোতে ২৪ ঘন্টা গর্ভবতী নারীদের জন্য  নরমাল ডেলিভারির সুযোগ সৃষ্টি করা হচ্ছে বলে জেলা পরিবার পরিকল্পনা বিভাগ সভাকে অবহিত করে।

নগরীর শিশু ও নারীদের জন্য সাঁতার শেখানোর বিশেষ কার্যক্রম সম্পর্কে জেলা ক্রীড়া দপ্তরের পক্ষ হতে সভাকে জানানো হয়। জেলা ক্রীড়া কর্মকর্তা জানান নগরীর শিশু ও নারীদের জন্য বিনামূল্যে সাঁতার শেখাতে ক্রীড়া দপ্তরের ব্যবস্থাপনায় মহিলা ক্রীড়া কমপ্লেক্স এর সুইমিংপুলে এ বিশেষ কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

সভায় খুলনার সিভিল সার্জন ডাঃ এ এসএম আব্দুর রাজ্জাক, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) জিএম আবুল কালাম আজাদ, উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ কমিটির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *