May 19, 2024
জাতীয়

হত্যার দায়ে ময়মনসিংহে বাবা-ছেলেসহ ৪ জনের ফাঁসি

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

ময়মনসিংহের তারাকান্দার ১৮ বছর আগে জমির বিরোধে দুই সহোদরকে কুপিয়ে হত্যায় চার জনকে প্রাণদণ্ড দিয়েছে আদালত। গতকাল বুধবার বিশেষ জজ আদালতের বিচারক মো. এহ্সানুল হক এ রায় ঘোষণা করেন। দণ্ডিতরা হলেন- উপজেলার কোদালধর এলাকার একই এলাকার রামচন্দ্রপুরের জমির উদ্দিনের ছেলে লিয়াকত আলী (৫৫), তার ছেলে আনোয়ার হোসেন(৩৫), জমির উদ্দিনের ছেলে আবুল কাসেম (৫০) ও সিরাজ আলীর ছেলে হোসেন আলী (৬২)। এছাড়া এ মামলায় তিনজনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং অপরাধ প্রমাণিত না হওয়ায় ১৫ জনকে খালাস দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় ফাঁসির দণ্ড পাওয়া চারজন আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। বাকিরা পলাতক রয়েছেন।

মামলার বিবরণে বলা হয়, গ্রামের একখণ্ড জমি নিয়ে স্থানীয় হাফিজ উদ্দিনের পরিবারের সঙ্গে আসামিদের বিরোধ চলছিল। এর জেরে ২০০১ সালের ৪ অগাস্ট দুপুরে হাফিজের দুই ছেলে আব্দুর রশিদ ও গিয়াস উদ্দিনকে ধারালো রাম দা ও বল­ম দিয়ে কুপিয়ে হত্যা করা হয়।

এ ঘটনায় নিহতদের ভাই আব্দুল খালেক বাদী হয়ে ২২ জনের নামে তারাকান্দা থানায় মামলা করেন। পরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে সব আসামিদের গ্রেপ্তার করে পুলিশ। তদন্ত শেষে পুলিশ ২২ জনের নামের নামে অভিযোগপত্র জমা দিলে এ মামলার বিচারকাজ শুরু করে আদালত।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *