স্যারেন্ডারকে ‘স্যালেন্ডার’ বলে ধরা পড়লেন ভুয়া ম্যাজিস্ট্রেট

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে মামলায় তদবির করতে এসে একজন ভুয়া ম্যাজিস্ট্রেট গ্রেপ্তার হয়েছেন। গতকাল রবিবার ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) মো. জাহিদুল কবিরের খাস কামরায় এ ঘটনা ঘটেছে। গ্রেপ্তার ওই ব্যক্তির নাম মো. জুয়েল রানা। তিনি টাঙ্গাইল জেলার সদর থানার বিশাদ বেটকা মুন্সিপাড়ার আব্দুর রউফের ছেলে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, রবিবার সকালে জুয়েল রানা নামের ওই ব্যক্তি নিজেকে ম্যাজিস্ট্রেট (সহকারী জজ) পরিচয় দিয়ে সিএমএম মো. জাহিদুল কবিরের সঙ্গে সৌজন্য সাক্ষাতের জন্য আসেন। ম্যাজিস্ট্রেট পরিচয় দেওয়ায় সিএমএম তাকে খাস কামরায় সাক্ষাৎ দেন। সাক্ষাতের সময় খাস কামরায় তিনি নিজেকে ১২তম জুডিশিয়াল সার্ভিস পরীক্ষায় নিয়োগের সুপারিশপ্রাপ্ত বলে জানান। এক পর্যায়ে সে একটি মামলার একজন আসামির জামিনের বিষয়ে কথা বলতে শুরু করেন। সেখানে ওই ব্যক্তি ‘স্যারেন্ডারের’ স্থানে ভূল ইংরেজী শব্দ ‘স্যালেন্ডার’ ব্যবহার করেন। এতে সন্দেহ হয় সিএমএম জাহিদুল কবিরের। তখন সিএমএম ওই ব্যক্তিকে কোন বিশ^বিদ্যালয়ে পড়ালেখা করছেন জানতে চাইলে ঢাকা বিশ^বিদ্যালয়ের কথা বলেন। এরপর ১২তম জুডিশিয়াল সার্ভিসের পরীক্ষার রোল জানতে চাইলে সে পকেট থেকে একটি পরীক্ষার প্রবেশপত্র বের করে দেন। যেখানে রোল নম্বর ছিল ৮২০৩। ওই রোল নম্বর যাচাই করে দেখা যায়, ওই রোল নম্বরের পরীক্ষার্থীর অন্য নাম।

পরে জেরার এক পর্যায়ে সে স্বীকার করে যে, প্রতারণার জন্যই আব্দুল­াহ আল নোমানের রোল নম্বর ব্যবহার করে সেখানে নিজের নাম, পিতার নাম ও ঠিকানা বসিয়ে ব্যবহার করছেন।

ওই ঘটনার পর সিএমএম আদালত জুয়েল রানাকে রাজধানীর কোতয়ালী থানা পুলিশের কাছে হস্তান্তর করেছেন। এ সম্পর্কে সিএমএম আদালতের নাজির সাকিলুর রহমান জানিয়েছেন, পুলিশ ভুয়া প্রবেশপত্র জব্দ করেছে এবং মামলার প্রস্তুতি চলছে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.