স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের নতুন দুই ফোন

দেশের বাজারে নতুন দুটি স্মার্টফোন নিয়ে এসেছে স্যামসাং। উভয় ফোন গ্যালাক্সি এ সিরিজের ফোন। এর মধ্যে একটি হলো গ্যালাক্সি এ২৩ এবং অপর ফোনটি হলো গ্যালাক্সি এ৩৩ ৫জি।

এ প্রসঙ্গে স্যামসাং মোবাইলের হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, ‘সর্বাধুনিক উদ্ভাবনীর সমন্বয়ে গ্যালাক্সি এ২৩ এবং গ্যালাক্সি এ৩৩ ৫জি তৈরি করা হয়েছে ব্যবহারকারীদের সেরা মানের স্মার্টফোন অভিজ্ঞতা প্রদানের জন্য। ফোন দুটি আকর্ষণীয় মূল্যে নিয়ে আসা হয়েছে, যাতে করে স্যামসাংয়ের সর্বশেষ প্রযুক্তিগত সুবিধার ফোন সকলের জন্য আরও সহজলভ্য হয়ে ওঠে।’

গ্যালাক্সি এ২৩

১৬৫.৪ x ৭৬.৯ x ৮.৪৪ মিমি. ডাইমেনশন এবং ১৯৫ গ্রাম ওজনের এই হ্যান্ডসেটটি এমনভাবে ডিজাইন করা হয়েছে, যা ব্যবহারের সময় দেবে প্রিমিয়াম অনুভূতি। ৯০ হার্জ রিফ্রেশ রেট সহ ফোনটির ৬.৬-ইঞ্চি ইনফিনিটি ভি-কাট ডিসপ্লে স্ক্রিনে যেকোনো কিছু দেখার অভিজ্ঞতাকে করবে প্রাণবন্ত। হ্যান্ডসেটটির দুর্দান্ত পারফরম্যান্স নিশ্চিতে ব্যবহৃত হয়েছে স্ন্যাপড্রাগন ৬৮০ ফোরজি (৬এনএম) অক্টা-কোর (২.৪ গিগাহার্জ + ১.৯ গিগাহার্জ) প্রসেসর। ডিভাইসটিতে দেয়া হয়েছে শক্তিশালী ৫০০০ এমএএইচের ব্যাটারি, যা ২৫ ওয়াট সুপার-ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ফলে দ্রুত চার্জ করার পাশাপাশি মিলবে দীর্ঘ সময় চার্জ ধরে রাখার সুবিধা।

স্মার্টফোন ফটোগ্রাফি যারা ভালোবাসেন, তাদের জন্য গ্যালাক্সি এ২৩ ফোনে রয়েছে একটি ৫০ মেগাপিক্সেল (এফ/১.৮) ওআইএস মেইন ক্যামেরা, ৫ মেগাপিক্সেল (এফ/২.২) আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেল (এফ/২.৪) ডেপথ ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল (এফ/২.৪) ম্যাক্রো ক্যামেরা। সেই সঙ্গে সেলফি তোলার জন্য রয়েছে একটি ৮ মেগাপিক্সেল (এফ/২.২) ফ্রন্ট ক্যামেরা। কোনো ঝামেলা ছাড়াই পছন্দের সব ছবি আর ভিডিওগুলো সংরক্ষণ করে রাখতে ডিভাইসটিতে দেওয়া হয়েছে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি রম।

ব্যবহারকারীদের জন্য সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে ডিভাইসটিতে স্যামসাং নক্স সিকিউরিটি এবং সেন্সর সাইড ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তির ব্যবহার করা হয়েছে। সেটটিতে আরো রয়েছে সর্বাধুনিক অ্যান্ড্রয়েড ১২.০ এবং স্যামসাং ওয়ান ইউআই ৪.১।

গ্যালাক্সি এ২৩ ফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ২৫,৫৯৯ টাকা।

গ্যালাক্সি এ৩৩ ৫জি

গ্যালাক্সি এ৩৩ ৫জি ফোনটি ফ্যাশনেবল, কার্যকরী এবং টেকসই ডিভাইস হিসেবে বাজারে নিয়ে আসা হয়েছে, যার পেছনে রয়েছে দীর্ঘস্থায়িত্ব নিশ্চিতকরণের উদ্দেশ্য। ডিভাইসটির সাইড বাটন এবং সিম কার্ড ট্রেতে ব্যবহৃত হয়েছে পুনর্ব্যবহারযোগ্য পোস্ট-কনজিউমার ম্যাটেরিয়াল (পিসিএম)।

টেকসই ডিজাইন ছাড়াও ডিভাইসটির ব্যাটারিকে দীর্ঘমেয়াদের জন্য আরো কার্যকরী করে তোলা হয়েছে। এর ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি টানা দুই দিন ব্যাকআপ সুবিধা দেবে। ২৫ ওয়াটের সুপার-ফাস্ট চার্জিংসহ এই শক্তিশালী ব্যাটারি স্মার্টফোনের লাইফসাইকেলকে আরো উন্নত করে তুলতে সাহায্য করবে। উপরন্তু, ফোনটিতে রয়েছে ৯০ হার্জ রিফ্রেশ রেট সহ ৬.৪-ইঞ্চির সুপার অ্যামোলেড ইনফিনিটি-ইউ ডিসপ্লে। এই নজরকাড়া ডিসপ্লেটি স্ক্রিনের বিষয়বস্তুকে স্পষ্ট করার মাধ্যমে স্মার্টফোন ব্যবহারের সামগ্রিক অভিজ্ঞতাকে উল্লেখযোগ্যভাবে উন্নত করবে।

স্মার্টফোনটিতে রয়েছে একটি ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা এবং একটি ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরার সমন্বয়ে গঠিত একটি ব্যতিক্রমী ক্যামেরা সেটআপ। এছাড়াও, স্মার্টফোনটিতে একটি ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে, যা দুর্দান্ত সেলফি এবং ঝকঝকে ভিডিও কলের নিশ্চয়তা দেয়।

যেকোনো ধরনের বাহ্যিক ক্ষতি এড়াতে স্মার্টফোনটিতে রয়েছে আইপি৬৭ রেটিংয়ের ওয়াটার অ্যান্ড ডাস্ট রেজিস্ট্যান্স। পারফরম্যান্স নিশ্চিতে রয়েছে ৮ জিবি র‌্যাম, এছাড়া ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ সুবিধা রয়েছে

গ্যালাক্সি এ৩৩ ৫জি ফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ৩৭,৫৯৯ টাকা।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.