স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তা বরখাস্ত

দক্ষিণাঞ্চল ডেস্ক
দুর্নীতির অভিযোগ ওঠায় স্বাস্থ্য অধিদফতরের মেডিকেল এডুকেশন শাখার হিসাবরক্ষণ কর্মকর্তা মো. আবজাল হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গতকাল সোমবার তাকে বরখাস্ত করা হয়েছে বলে স্বাস্থ্য অধিদফতর সূত্রে নিশ্চিত হওয়া গেছে। আবজাল হোসেনের বিরুদ্ধে ওঠা দুর্নীতির মাধ্যমে বিপুল সম্পদের মালিক হওয়ার অভিযোগ অনুসন্ধান করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
দুদক জানায়, আবজালের স্ত্রী স্বাস্থ্য অধিদফতরের শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন শাখার স্টেনোগ্রাফার রুবিনা খানমের বিরুদ্ধেও অনুসন্ধান করছে দুদক। তাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে। বৃহস্পতিবার তাকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে।
এর আগে এই দম্পতির বিদেশ যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করেছে সংস্থাটি। তাদের বিরুদ্ধে অনুসন্ধান শুরুর পর অনুসন্ধানকারী কর্মকর্তা দুদকের উপপরিচালক সামসুল আলম এই নিষেধাজ্ঞা আরোপের আবেদন করলে তা গৃহীত হয়।
দুদকের অভিযোগ সূত্রে জানা গেছে, আবজাল দম্পতির নামে রাজধানীর উত্তরায় ১৩ নম্বর সেক্টরের ১১ নম্বর রোডে তিনটি পাঁচতলা বাড়ি ও একটি প্লট আছে। ১৬ নম্বর রোডে রয়েছে আরেকটি পাঁচতলা বাড়ি। এ ছাড়া রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় ও ফরিদপুরের বিভিন্ন জায়গায় রয়েছে তাদের অঢেল সম্পদ। অস্ট্রেলিয়ায়ও তাদের বাড়ি রয়েছে বলে জানাতে পেরেছে দুদক।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.