স্বাস্থ্যের খেয়াল রাখবে স্মার্টওয়াচ

স্মার্টওয়াচ এখন ফ্যাশনের অন্যতম অংশ। স্বাস্থ্যের খেয়াল রাখা থেকে শুরু করে নানা বৈশিষ্ট্যে স্মার্টওয়াচ আসছে বাজারে। এবার ভারতে আত্মপ্রকাশ করল গার্মিন সংস্থার নতুন স্মার্টওয়াচ। যার নাম গার্মিন ভিভো স্পোর্টস (Garmin Vivo Sports)। হাইব্রিড টাচস্ক্রিন ডিসপ্লের এই স্মার্টওয়াচটিতে রয়েছে একাধিক উন্নততর টেকনোলজি।

এই স্মার্টওয়াচের সবচেয়ে নজরকাড়া বৈশিষ্ট্য হলো বডি ব্যাটারি এনার্জি মনিটর। যার মাধ্যমে ইউজার তার শরীরে কতটা এনার্জি রয়েছে তা জানতে পারবেন। সেই অনুযায়ী পরবর্তী ওয়ার্ক আউটের শিডিউল ঠিক করতে পারবেন।

স্মার্টওয়াচ হলেও নতুন গার্মিন ভিভো স্পোর্টস ঘড়িটি এনালগ হ্যান্ডসহ ওলেড ডিসপ্লের সঙ্গে এসেছে। তবে এর ডায়ালের পরিসর বড় হওয়ায় সব ধরনের ডেটা পরিষ্কার দেখা যাবে। শুধু তাই নয়, এতে হাইব্রিড টাচস্ক্রিন উপলব্ধ। এছাড়া এতে দেওয়া হয়েছে কালারফুল সিলিকন ব্যান্ড।

একাধিক হেলথ ফিচার রয়েছে স্মার্টওয়াচটিতে। এতে থাকছে রেস্পিরেশন, পালসার এক্স, স্ট্রেস, এডভান্স স্লিপ, হাইড্রেশন লগিং, ২৪/৭ হার্ট রেট মনিটর ইত্যাদি। আবার ওমেন্স হেলথ ফিচার হিসেবে এতে থাকছে মেনস্ট্রুয়াল সাইকেল ট্রাকিং এবং প্রেগনেন্সি ট্রাকিং ফিচার। এমনকি এই ঘড়িটি ব্যবহার করে গার্মিন কানেক্টটিএম অ্যাপের মাধ্যমে নারীরা তাদের রিপ্রোডাক্টিভ সাইকেলের প্রতিটি স্টেজ এবং শারীরবৃত্তীয় বিভিন্ন ক্রিয়া-কলাপ জানতে পারবেন। অন্যদিকে এতে থাকছে ব্রিথিং অ্যাক্টিভিটি গাইড, যা ব্যবহারকারীকে স্ট্রেস রিলিফে সাহায্য করবে।

এই স্পোর্টস স্মার্টওয়াচে থাকছে একাধিক ইন বিল্ট স্পোর্টস মোড উপস্থিত। এর মধ্যে আছে যোগা, পাইলেটস, কার্ডিও, ট্রেডমিল, সাইক্লিং ইত্যাদি। আবার এটি স্মার্টফোনের জিপিএস এর সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। তাই ব্যবহারকারী কোন রাস্তা দিয়ে যাচ্ছেন তাও এই ঘড়িটির মাধ্যমে ট্র্যাক করা সম্ভব।

সংস্থার মতে, একবার চার্জে স্মার্টওয়াচটি পাঁচ দিন পর্যন্ত ব্যবহারযোগ্য। আবার শুধু ওয়াচ মোডে এটি আরও একদিন অতিরিক্ত অর্থাৎ ছয় দিন পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দেবে। এছাড়া গার্মিন ভিভো স্পোর্টস স্মার্টওয়াচে স্মার্টফোনের নোটিফিকেশন, টেক্সট মেসেজ, সোশ্যাল মিডিয়া আপডেটের নোটিফিকেশনও পাওয়া যাবে।

ভারতে গারমিন ভিভো স্পোর্টস স্মার্টওয়াচটির দাম ধার্য করা হয়েছে ১৮হাজার ৯৯০ টাকা। এটি ই-কমার্স সাইট নাইকা ডট কোম, নাইকা ফ্যাশন এবং নাইকা ম্যান-এ উপলব্ধ। আইভরি, কুল মিন্ট, কোকো এবং ব্ল্যাক এই চারটি কালার অপশনে ক্রেতারা বেছে নিতে পারবেন নতুন এই স্মার্টওয়াচটি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.