স্বামী মেয়র, স্ত্রী উপমন্ত্রী

মো. জয়নাল ফরাজী

বিগত ১০ বছর পর এবার বাগেরহাট জেলা একজন উপমন্ত্রী পেয়েছে। বাগেরহাট-৩ (রামপাল ও মোংলা) আসন থেকে তিনবার নির্বাচিত সংসদ সদস্য বেগম হাবিবুন নাহার তালুকদার এবার পরিবেশ ও বন উপমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। হাবিবুন নাহার তালুকদার খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেকের স্ত্রী। তবে স্বাধীনতার পর থেকে ৬ বার আওয়ামী লীগ মন্ত্রিসভা গঠন করলেও অর্থনৈতিক ও রাজনীতিক দিক থেকে গুরুত্বপূর্ণ হযরত খানজাহানের (র:) পূর্ণভূমির বাগেরহাট সদর আসন মন্ত্রী বঞ্চিত থাকলো।
বাগেরহাট-২ সদর আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বঙ্গবন্ধু পরিবারের তৃতীয় প্রজন্ম তরুনদের আইকন শেখ সারহান নাসের তন্ময় বিপুল ভোটে এমপি নির্বাচিত হলেও ঘোষিত মন্ত্রী পরিষদের তালিকার তারও নাম নেই। নবম জাতীয় সংসদ নির্বাচন থেকেই বাগেরহাট জেলার ৪টি সংসদীয় আসনের সবকি আওয়ামী লীগের দখলে রয়েছে।
স্বাধীনতার পর যতোবারই আওয়ামী লীগ সরকার গঠন করেছে ততোবারই বাগেরহাট সদর আসনটি থেকে মন্ত্রী করা হয়নি। এবারও এই আসনের মানুষের মন্ত্রী না পাওয়ার বঞ্চনা রয়েই গেল। গতকাল রবিবার বিকালে আনুষ্ঠানিকভাবে মন্ত্রী পরিষদের তালিকার ঘোষণা হওয়ার পর সাধারণ মানুষ মিশ্র প্রতিক্রিয়া দেখিয়েছে। অধিকাংশ মানুষ বলেছে আবার সদর আসনটি থেকে কাউকে মন্ত্রী করা হলো না।
অন্যদিকে এর বিপরিত মতামতও দিয়েছেন অনেকে। তারা বলছেন, এমপি শেখ সারহান নাসের তন্ময় বঙ্গবন্ধু পরিবারের তৃতীয় প্রজন্ম। তার পরিবার তো মন্ত্রী বানায়। মন্ত্রী না হয়েও এমপি শেখ তন্ময়কে এলাকার উন্নয়নের জন্য কারও কাছে আটকে থাকতে হবে না।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *