June 16, 2024
জাতীয়

স্বর্ণ পাচার মামলায় দুই চীনা নাগরিক রিমান্ডে

 

দক্ষিণাঞ্চল ডেস্ক : শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বর্ণের বারসহ গ্রেফতার হওয়া চীনের দুই নাগরিকের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৪ মার্চ) শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরীর আদালত রিমান্ডের আদেশ দেন। রিমান্ডে নেওয়া আসামিরা হলেন—চেন জিফা (২৭) ও দিং শাউশেং (৩৫)।

মামলার তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মোক্তারুজ্জামান আসামিদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। আবেদনে বলা হয়, আসামিরা চীনের নাগরিক। চীনা ভাষায় কথা বলেন। ভাঙা ভাঙা ইংরেজি বোঝেন। আসামিরা বাংলাদেশে কোথায় অবস্থান করেন, কার আশ্রয়ে থাকেন, স্বর্ণ সংগ্রহের উৎস সংক্রান্ত তথ্য সংগ্রহ করা এবং স্বর্ণগুলো কার নিকট ও কোথায় হস্তান্তর করতেন সে বিষয়ে তথ্য সংগ্রহের জন্য ১০ দিনের রিমান্ডে নেওয়া প্রয়োজন।

অপরদিকে, আসামিপক্ষের আইনজীবী রিমান্ড আদেন বাতিল করে তাদের জামিনের আবেদন করেন।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

বুধবার ওই দুই চীনা নাগরিককে সোনাসহ আটক করা হয়। তারা দুটি সোলার হোম সিস্টেমের ভেতরে সোনার বারগুলো বহন করছিলেন। বেলা সাড়ে ১১টার দিকে সোনার চালানটি জব্দ করেন ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ দলের সদস্যরা। জব্দ করা সোনার আনুমানিক মূল্য ২ কোটি ৭৯ লাখ টাকা।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *